বিশ্বের সবচেয়ে কৃপণ নারী

প্রকাশের সময় : 2020-11-11 16:00:41 | প্রকাশক : Administration
বিশ্বের সবচেয়ে কৃপণ নারী

সিমেক ডেস্কঃ আমরা সবাই একটি সমাজে বাস করি। সমাজে সব মানুষের বৈশিষ্ট্য মোটেও এক নয়। এমনকি খরচের দিক থেকেও একজন অন্যজন থেকে একদম অন্যরকম। তবে মাত্রাতিরিক্ত কম খরচ করা ব্যক্তিকে সবাই কৃপণ বলেই ডাকে।

তেমনি বিশ্বের সবচেয়ে কৃপণ ব্যক্তি ছিলেন একজন নারী! তিনি একজন আমেরিকান। তার নাম হেট্টি গ্রিন। আমেরিকার নিউইয়র্ক শহরের বাসিন্দা ছিলেন তিনি। বিপুল সম্পদশালী হয়েও সর্বকালের সেরা কৃপণ হিসেবে খ্যাতি আছে এ ব্যবসায়ী নারীর।

কারণ তিনি এতোটাই কৃপণ ছিলেন যে শীতের সময় গরম পানি পর্যন্ত ব্যবহার করতেন না। মাত্র ১৫ সেন্ট ব্যয় করে শুধুমাত্র এক ধরনের ঠান্ডা পুডিং খেতেন তিনি। একেবারে জরাজীর্ণ হওয়ার আগ পর্যন্ত তিনি তার একমাত্র কালো পোশাকটি কখনো পরিবর্তন করতেন না। পানি খরচ হবে বলে হাত ধুতেন কম। আর অতি পুরনো একটি গাড়িতে চড়তেন। এমনও শোনা গেছে যে, সাবান খরচ বাঁচানোর জন্য তার পোশাক যখন অতিরিক্ত ময়লা হয়ে যেত, তখন শুধু ময়লা অংশটুকু ধুয়ে নিতেন। এই নারী পেশায় ছিলেন একজন সফল রিয়েল স্টেট ব্যবসায়ী।

১৮৩৫ সালে জন্ম নেয়া এই নারী ব্যবসায়ী ১৯১৬ সালে মৃত্যুর সময় ব্যাংকে ৯৫ মিলিয়ন ডলার অর্থাৎ বর্তমান হিসাবে প্রায় ৭৫ কোটি টাকা রেখে যান।

সে সময়ের অন্যতম ধনী হেট্টি গ্রিনের পারিবারিক একটি ঘটনা আরো অবাক করার মতো। এক দুর্ঘটনায় তার ছেলের পা ভেঙে যায়। কিন্তু তাকে দ্রুতসময়ে চিকিৎসা না দিয়ে দাতব্য চিকিৎসালয় সন্ধানে এতো বেশি সময় ব্যয় করেন যে, তার ছেলের পা নষ্ট হয়ে অকেজো হয়ে যায়! তাহলে এবার ভেবে নিন কেমন কৃপণ নারী ছিলেন তিনি!  - সূত্রঃ অনলাইন 

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৮৯৬০৫৭৯৯৯
Email: simecnews@gmail.com