দুই বন্ধুর একই তারিখে চলে যাওয়া

প্রকাশের সময় : 2020-12-09 15:54:08 | প্রকাশক : Administration
দুই বন্ধুর একই তারিখে চলে যাওয়া

এল আর বাদলঃ দুজন দুজনার বন্ধু। একজন কিউবার প্রধানমন্ত্রী এবং পরবর্তীতে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা সমাজতান্ত্রিক নেতা ফিদেল কাস্ত্রো। অন্যজন দিয়াগো ম্যারাডোনা। আর্জেন্টাইন জাদুকর ম্যরাডোনার জাদুতে মোহিত ছিলেন ফিদেল কাস্ত্রো। অপরদিকে ম্যারাডোনা ছিলেন ফিদেলের গুণমুগ্ধ ভক্ত।

চলার পথে জীবনে বেশ কয়েকবার সাক্ষাৎ এবং দীর্ঘ আলাপের সুযোগ হয়েছে দুজনার। ম্যারাডোনার ফুটবল পরবর্তী জীবনেও ফিদেলের সঙ্গে সাক্ষাৎ হয়েছে কয়েকবার। প্রিয় মানুষটির প্রতি শ্রদ্ধাবোধ থেকে ম্যারাডোনা তাঁর জাদুকরি পায়ে এঁকেছিলেন ফিদেলের ট্যাটু। কি অদ্ভুত মিল, ফুটবলের গুণমুগ্ধ ভক্ত থেকে বন্ধু হয়ে ওঠা ফিদেলের মৃত্যুর দিনেই পৃথিবী ছেড়ে চলে গেলেন দিয়াগো ম্যারাডোনা।

২৫ নভেম্বর রাতে (বাংলাদেশ সময়) না ফেরার দেশে চলে গেলেন ফুটবলের ঈশ্বর ম্যারাডোনা। ঠিক চার বছর আগে একই দিনে পৃথিবী ছেড়ে চলে যান ফিদেল কাস্ত্রো। কিউবার এই রাজনীতিক ২০১৬ সালের ২৫ নভেম্বর মারা যান।

এদিকে ম্যারাডোনার মৃত্যুতে এক শোক বার্তায় ফুটবলের আরেক কিংবদন্তি পেলে বলেছেন, স্বর্গে নিশ্চয় আমরা একসঙ্গে ফুটবল খেলবো। ঠিক একইভাবে স্বর্গে নিশ্চয় ম্যারাডোনা দেখা পাবেন তার সময়ের রাজনীতির নায়ক, তার নায়ক ফিদেল কাস্ত্রোর। একুশেটিভি/ নিউজ আউটলেট ক্লারিন

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৮৯৬০৫৭৯৯৯
Email: simecnews@gmail.com