শ্রীমঙ্গলের অসাধারণ এক রিসোর্টের গল্প

প্রকাশের সময় : 2021-02-17 14:39:16 | প্রকাশক : Administration
শ্রীমঙ্গলের অসাধারণ এক রিসোর্টের গল্প

বাংলাদেশের উত্তরের বিভাগ সিলেটের অন্যতম শহর শ্রীমঙ্গল। সিলেটের তো বটেই, পুরো বাংলাদেশের প্রসিদ্ধ ভ্রমণস্থানগুলোর মধ্যে শ্রীমঙ্গল কেড়ে নিয়েছে বহু পর্যটকের নজর। চা বাগানের সাম্রাজ্য হিসেবে পরিচিত শ্রীমঙ্গলের প্রতি পরতে পরতে আছে অদেখা বিস্ময়। পরিবার অথবা বন্ধুবান্ধব নিয়ে কয়েকটা দিন প্রকৃতির মাঝে হারিয়ে যেতে শ্রীমঙ্গলের কোনো তুলনা নেই।

বর্ষাকালেও যেমন শ্রীমঙ্গল থাকে সুজলা-সুফলা, সবুজে ভরপুর, বসন্তেও থাকে সৌন্দর্যে পূর্ণ যৌবনা। তবে একান্তই নিজের মতো সময় কাটাতে চাইলে যেতে হবে একদম নিরিবিলি প্রকৃতির মাঝখানে, একাত্মতা ঘোষণা করতে হবে অসীম সবুজের সাথে। শহরের অলিগলিতে গড়ে ওঠা ঘুপচি ঘরের হোটেলগুলোতে সে সুযোগ পাওয়া না গেলেও শ্রীমঙ্গলের বাঘা বাঘা কিছু রিসোর্টে পাওয়া যাবে তার পূর্ণ স্বাধীনতা। গ্র্যান্ড সেলিম রিসোর্ট এন্ড ট্যুর তেমনই একটি নয়নাভিরাম রিসোর্ট।

শ্রীমঙ্গল মূল শহর থেকে ফিনলে চা বাগানের দিকে মাত্র ২ কিলোমিটার দূরে রামনগরে অবস্থিত এই গ্র্যান্ড সেলিম রিসোর্ট এন্ড ট্যুর সংক্ষেপে জিএসআরটি রিসোর্ট। মৌলভীবাজার জেলার উপজাতীয় গ্রাম মণিপুরী পাড়ার ঠিক সামনে চা-বাগানের মাঝে গড়ে ওঠা এই বিশাল রিসোর্টের মূল আকর্ষণ হলো এটির পেছনের পুরো এলাকা জুড়ে আছে বিশাল চা বাগান আর সামনে মণিপুরী পাড়া। চা বাগানের ভেতর দিয়েই প্রবেশ করতে হয় নান্দনিক এই রিসোর্টে। দু’পাশে চায়ের বাগান রেখে গড়ে তোলা এই রিসোর্ট প্রথম দেখাতেই যে কারো ভালো লেগে যাওয়ার মতো। পরিবেশ বান্ধব হিসেবেও বেশ জনপ্রিয় এই রিসোর্টটি।

বাংলাদেশের একমাত্র চা গবেষণা কেন্দ্রের সন্নিকটে অবস্থিত এই রিসোর্টের প্রতিটা দিন মনে হবে চা-গাছের সমুদ্রে আছেন আপনি। চারদিকে কেবল তাজা চায়ের পাতায় ভরা সবুজ প্রান্তর আর অদ্ভুত এক নিস্তব্ধতা ঘিরে থাকা অসামান্য এক পরিবেশে নিজেকে আবিষ্কার করতে কার না ভালো লাগে! শ্রীমঙ্গলের বিখ্যাত সাত রংয়ের চায়ের আবাস “নীলকণ্ঠ” এর সন্ধান পাওয়া যাবে রিসোর্ট থেকে ১০-১৫ মিনিটের হাঁটা দূরত্বে। প্রকৃতিকে পূর্ণ প্রাধান্য দিয়ে বানানো এই রিসোর্টের রুমগুলোর জানালার পর্দা সরালেই চোখের আলোতে ধরা পড়বে চমৎকার চা-বাগান।

শ্রীমঙ্গল অনেকেই ঘুরতে আসে, নানান রকম জায়গায় করে রাত্রিযাপনের ব্যবস্থা। তবে এই রিসোর্টের ধরনটাই যে আলাদা, একদম প্রাকৃতিক। রিসোর্টে আসা পর্যটকদের শ্রীমঙ্গলের বিভিন্ন জায়গায় ঘুরিয়ে আনতে সর্বদা রিসোর্টের গাড়ি প্রস্তুত থাকে, সাত থেকে আট ঘণ্টার একদিনের ট্রিপে পুরো শ্রীমঙ্গল ঘুরিয়ে আনবে মাত্র তিন থেকে সাড়ে তিন হাজার টাকায়।

শ্রীমঙ্গলের অন্যতম পর্যটন কেন্দ্র লাউয়াছড়া জাতীয় উদ্যান থেকে মাত্র ২-৩ কিলোমিটার দূরের এই রিসোর্টে আছে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা, সার্বক্ষণিক বিদ্যুত আর নিজস্ব ওয়াই-ফাই ব্যবস্থা। সেমিনার রুম, পার্টি রুম সহ বর্তমানে আরো অনেক সুবিধা দিচ্ছে রিসোর্টটি খুবই ন্যায্য মূল্যে। রিসোর্টের সামনে অবস্থিত মণিপুরী পাড়ায় ঘুরতে যাওয়া যায় কোনো এক অলস বিকেলে।

রিসোর্টটি দিনে দিনে জনপ্রিয়তা লাভ করছে বেশ ভালোভাবে। ধারণা করা হচ্ছে, আগামী কয়েক বছরের মধ্যে সিলেট বিভাগের জনপ্রিয় রিসোর্ট “গ্র্যান্ড সুলতান” এর সাথে গুণগত মানের লড়াইয়ে দাঁড়াবে আজকের দিনের গ্র্যান্ড সেলিম রিসোর্ট এন্ড ট্যুর। শ্রীমঙ্গলের নতুন এই রিসোর্ট নিয়ে লিখার ইচ্ছে ছিল আগে থেকেই, লোক মুখে প্রশংসা শুনেছি বহুবার। লিখতে গিয়ে মনে হলো চা-বাগানে ঘেরা এই রিসোর্টে একবার না গেলেই নয়। -সূত্র: অনলাইন

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৮৯৬০৫৭৯৯৯
Email: simecnews@gmail.com