‘লোভটা আমার মানুষের ভালোবাসার প্রতি’

প্রকাশের সময় : 2018-08-18 17:59:57 | প্রকাশক : Admin
‘লোভটা আমার মানুষের ভালোবাসার প্রতি’

সিমেক ডেস্কঃ আমি ডাঃ আজিজুর রহমান সিদ্দিকী, চট্টগ্রাম জেলার সিভিল সার্জন হলেও সরকারি বাসা নাই। বেতন ছাড়া আর কোনো ইনকাম নাই। অফিসে কোনো উপরি নাই (এসেই বন্ধ করে দিয়েছি)। ট্রেনিং এর সম্মানীর টাকা ও বেতনের টাকা দিয়ে সরকারি প্রটোকলের মেহমানদারী করি। প্রাইভেট প্র্যাকটিস করি না দীর্ঘ বছর। যখন করতাম তখন বিশ রোগী দেখেও পাঁচশ টাকা হতো না। জীবনে কোনো ক্লিনিক থেকে এক টাকাও কমিশন খাইনি।

চব্বিশ বছর কুমিল্লায় বিএমএ’র নেতা ছিলাম। শত সহস্র ডাক্তারের তদবীর করেছি। এক টাকাও নেই নাই। নিজের কোনো বাড়ি-গাড়ি নাই, নিজের নামে এ পৃথিবীর এক ইঞ্চি জায়গাও নাই। বৌ-বাচ্চা সংসার নাই, মা নাই, খালার বাসায় খাই। পেনশনের টাকা দিয়া গ্রামের বাড়িতে এতিমখানা করবো ভাবছি এবং শেষ জীবনটা এতিম শিশুদের সাথেই কাটাবো ভাবছি।

বুড়ো বয়সে গ্রামের বাড়ীতে প্রাইভেট প্র্যাকটিস করবো এক শর্তে, যেন রোগীরা পালা করে এই চিরকুমারকে তিনবেলা খাবার দেয়। আমার মতো এত বড় লোভী ( ???) ডাক্তার বাংলাদেশে নাই। তবে লোভটা আমার মানুষের ভালোবাসার প্রতি। ভালোবাসার জন্যই আমি ‘চিরকুমার’, মায়ের ভালোবাসার লোভেই বঙ্গবন্ধু কন্যাকে মায়ের চোখে দেখি।

খালাকে মা জ্ঞান করে সুখে আছি। ভালোবাসার লোভেই ফেসবুকে বিশ্বজুড়ে হাজার হাজার বন্ধু আমার। ভালোবাসার লোভেই আমি এ পৃথিবীতে অনেক ত্যাগ স্বীকার করতে পারি। মৃত্যুর পর আল্লাহপাক আমার গুনাহ মাফ করলে ইনশাআল্লাহ বলব, ‘আল্লাহ, আমি বেহেশত চাই না। শুধু অনন্তকাল তোমার ভালোবাসা চাই। আমার মতো লোভী ডাক্তার ইহকালে-পরকালে নাই। আমিন। (চট্টগ্রাম জেলার সিভিল সার্জনের ফেসবুক ও কালের কণ্ঠ থেকে নেওয়া)

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৮৯৬০৫৭৯৯৯
Email: simecnews@gmail.com