ক্যান্সার শনাক্তে নতুন পরীক্ষা

প্রকাশের সময় : 2019-05-09 19:17:26 | প্রকাশক : Administration
ক্যান্সার শনাক্তে নতুন পরীক্ষা

সিমেক ডেস্কঃ বেশেরিভাগ ক্ষেত্রে প্রাথমিক পর্যায়ে ক্যান্সার শনাক্ত করাটাই মুশকলি হয়। তবে এখন ক্যান্সার শনাক্ত করা যাবে একবোরে প্রাথমিক পর্যায়েই। আপনার শরীরে ক্যান্সার বাসা বেঁধেছে কিনা বা আপনার ক্যান্সার হতে পারে কি না- তা এখন একটি পরীক্ষার মাধ্যমে সহজেই জেনে নেওয়া যাবে।

অস্ট্রলেয়িার ব্রসিবনেরে কর্উিআইএমআর বার্গহোফার মেডিকল রিসার্চ ইন্সটিটিউিটে একদল গবষেক ৪০ থেকে ৭০ বছর বয়সীদরে ওপর একটি পরীক্ষা চালিয়েছেন। এই পরীক্ষায় প্রায় ৪৫ হাজার মলোনোমা (মলোনোমা হল আঁচলিরে মতো ত্বকরে অস্বাভাবকি ভাবে বৃদ্ধি পাওয়া কোষ) আক্রান্তদের নিয়ে কাজ করছেনে তারা। একটি অনলাইন টেস্টের মাধ্যমে গোটা বিষয়টি পর্যবেক্ষণ করেছেন তারা।

এই অনলাইন টেস্টে ৭টি পৃথক পৃথক বিষয়ের নির্দিষ্ট কলাম পূরণ করতে হবে। যেমন, আপনার লিঙ্গ, আপনার শরীরে কতগুলি আঁচিল আছে, ত্বকের রং, আপনার চুলের রং, আপনি কোন ধরনের সানস্ক্রিন ব্যবহার করেন ইত্যাদি। এর সঙ্গে যুক্ত একটি অনলাইন টুল আপনাকে করা প্রশ্নগুলিকে সহজে বিশ্লেষণ করে বুঝিয়ে দেবে যে, ঠিক কী জানতে চাওয়া হয়েছে। এই অনলাইন টেস্টের শেষে আপনি জেনে যাবেন, আপনার ক্ষেত্রে ক্যান্সারের ঝুঁকি কতটা!  সূত্রঃ- জি নিউজ

 

সম্পাদক ও প্রকাশকঃ সরদার মোঃ শাহীন,
উপদেষ্টা সম্পাদকঃ রফিকুল ইসলাম সুজন,
বার্তা সম্পাদকঃ ফোয়ারা ইয়াছমিন,
ব্যবস্থাপনা সম্পাদকঃ আবু মুসা,
সহঃ সম্পাদকঃ মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিসঃ ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২,
উত্তরা, ঢাকা,
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com