শুধু চা বিক্রি করেই ২৩টি দেশ ঘুরেছেন!

প্রকাশের সময় : 2019-06-26 20:40:13 | প্রকাশক : Administration
শুধু চা বিক্রি করেই ২৩টি দেশ ঘুরেছেন!

অভি রাশেদঃ আমরা সবাই  মনে মনে আশা করি একদিন বিশ্বভ্রমণে বের হবো এবং নানা দেশ ঘুরবো এবং তাদের সংস্কৃতি সম্পর্কে জানবো। কিন্তু আসল সমস্যা হলো আমাদের কাছে সেই পরিমাণ টাকা নেই। দুনিয়া ঘুরে দেখতে হলে আমাদের প্রচুর পরিমাণ টাকা দরকার অথবা কোন ধনী পরিবারের সদস্য হওয়া দরকার, ঠিক না? কিন্তু এই বৃদ্ধ দম্পতি, যারা মধ্যবিত্ত শ্রেণীতেও পড়েন না, এখন পর্যন্ত  ২৩ টা দেশ ভ্রমণ করে ফেলেছেন সেটাও শুধুমাত্র চা বিক্রি করে! বিশ্বাস হয়?

বিজায়ান এবং মোহনা, এই বৃদ্ধ দম্পতি যাদের বয়স এখন ৭০ বছর, ৪৫ বছরের বিবাহিত জীবন পার করছেন। তারা ভারতে বসবাস করেন এবং একটা ছোট চায়ের দোকান চালান যার নাম শ্রী বালাজি কফি হাউজ, এটি দক্ষিণ ভারতের কোচিতে অবস্থিত। ভ্রমণের প্রতি তাদের ইচ্ছাশক্তি প্রচুর এবং প্রতিদিনের আয় করা টাকা থেকে তারা ৩০০ টাকা বাঁচিয়ে রাখেন ভ্রমণের জন্য।

নিজেদের চায়ের দোকান খোলার আগে বিজায়ান রাস্তায় রাস্তায় চা বিক্রি করতেন যাতে করে তিনি বিদেশ ভ্রমণ করতে পারেন। তারা ভ্রমণে একদম কম টাকা খরচ করার চেষ্টা করেন যাতে করে তারা বাজেটের মধ্যে থাকতে পারেন। তারা মাঝে মাঝেই ভ্রমণ ঋণ নিয়ে থাকেন এবং চা বিক্রি করে সেই ঋণ শোধ করেন। তাদের দোকানে আপনি প্রত্যেক ভ্রমণের একটা করে ছবিও দেখতে পাবেন।

এই দম্পতি এখন পর্যন্ত ২৩ টি দেশ ভ্রমণ করেছেন এবং আরো অনেক দেশ ভ্রমণের ইচ্ছা আছে। তারা বলেন এই ২৩ দেশের মধ্যে তাদের সবচেয়ে পছন্দের দেশ হলো সিঙ্গাপুর, সুইজারল্যান্ড, নিউ ইয়র্ক। কিন্তু তাদের স্বপ্ন এখানেই থেমে যাওয়ার না। তাদের স্বপ্ন আরো অনেক দেশে ভ্রমণ করার। ৭০ বছরের এই বৃদ্ধ দম্পতি পরিকল্পনা করছেন ডেনমার্ক, সুইডেন, গ্রীনল্যান্ড এবং নরওয়ে ভ্রমণ করার। আমরাও চাই তারা তাদের স্বপ্ন পূরণ করতে সফল হন।

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৮৯৬০৫৭৯৯৯
Email: simecnews@gmail.com