আত্মসমর্পণ করায় সুন্দরী বউ ও পুলিশের চাকরি উপহার!

প্রকাশের সময় : 2019-09-12 23:34:26 | প্রকাশক : Administration
আত্মসমর্পণ করায় সুন্দরী বউ ও পুলিশের চাকরি উপহার!

সিমেক ডেস্কঃ কোনভাবেই আত্মসমর্পণ করানো যাচ্ছিল না তাদের। বাধ্য হয়ে কৌশলী হয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা। সেই সুবাদে বউঁয়ের সাথে পুলিশের চাকরিও পেয়ে যান তারা। অস্ত্র ছেড়ে নতুন জীবন শুরু করেছেন তারা। ধ্বংস থেকে সৃষ্টিতে ফিরে এসে স্বাভাবিক জীবন লাভ করায় ভাগ্যবানই বলতে হয় তাদের। এমনই এক ঘটনা ঘটেছে ভারতের ছত্তিসগড় প্রদেশে। সেখানকার সাবেক দুই মাওবাদী গেরিলার !

কোশি মারকাম ছিলেন মাওবাদী দলের প্লাটুন সদস্য। সে সময় বাসতারের জানমিলিশিয়া ডেপুটি কমান্ডার ছিলেন লক্ষ্মণ পোদিয়াল। এ দুই মাওবাদী সদস্য একে অন্যের প্রেমে পড়েন। তারা বিয়ের সিদ্ধান্ত নেন। কিন্তু দলের নেতারা তাতে বাধ সাধেন। এরপর প্রেমের টানে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন দু’জন।

পুলিশের পক্ষ থেকে ধুমধাম করে তাদের বিয়ের ব্যবস্থা করা হয়। আর বিয়ের উপঢৌকন হিসেবে দেয়া হয় পুলিশের চাকরি। বাসতার রেঞ্জের পুলিশের মহাপরিদর্শক এসআরপি কালুরি বলেছেন, যদি অন্ধ বা তেলেঙ্গানার মাওবাদী কমান্ডাররা বিয়ে করতো তাহলে কোন সহিংসতার প্রয়োজন পড়তো না। কিন্তু মাওবাদীরা কোন বিয়ের অনুমতি দেয় না। উপরন্তু বিয়ের বদলে তাদেরকে শাস্তি, এমনকি হত্যা পর্যন্ত করা হয়। তাই এই বিয়ের মাধ্যমে আমরা তাদের এই বার্তা দিতে চাই, যদি তারা আত্মসমর্পণ করে, আমরা তাদেরকে সহায়তা দিবো এবং সাথে চাকরিরও ব্যবস্থা করবো।

এদিকে সাবেক মাওবাদী গেরিলা লক্ষ্মণ বলেন, আগে আমরা পুলিশের বিরুদ্ধে লড়াই করতাম। এখন সেই পুলিশই আমাদের বিয়ের ব্যবস্থা করলো। আমরা খুব সুখী এবং ভালো আছি।  -সূত্রঃ অনলাইন

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৮৯৬০৫৭৯৯৯
Email: simecnews@gmail.com