নিষেধাজ্ঞা কাটিয়ে ১২ বছর পর এলো নতুন শিশু

প্রকাশের সময় : 2019-09-26 12:09:06 | প্রকাশক : Administration
নিষেধাজ্ঞা কাটিয়ে ১২ বছর পর এলো নতুন শিশু

সিমেক ডেস্কঃ দীর্ঘ ১২ বছর পর ব্রাজিলের বিচ্ছিন্ন দ্বীপ ফার্ন্দান্দো দ্য নরোনায় প্রথম কোনো বাচ্চা জন্ম নিয়েছে। এতদিন ওই দ্বীপে বাচ্চা জন্মদান সম্পূর্ণ নিষিদ্ধ ছিল। ওই দ্বীপে একটি মেয়ে শিশু জন্ম নেয়। দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বিষয়টি জানানো হয়েছে। তবে যে নারী ওই দ্বীপে সন্তানের জন্ম দিয়েছেন তার নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। পরিবার বলছে, তারা গর্ভ ধারনের বিষয়টি জানতো না।

স্থাানীয় গণমাধ্যমের বরাত দিয়ে দ্য গার্ডিয়ান জানায়, ৩ হাজার জনগোষ্ঠীর বসবাস ছোট দ্বীপটি বণ্যপ্রাণীদের সংরক্ষণের জন্য বিখ্যাত। এখানে সন্তান জন্ম দেয়া নিষিদ্ধ, কারণ প্রসূতি মায়ের সেবা- যত্নের জন্য দ্বাপটিতে আলাদা কোনো প্রসূতি বিভাগ নেই।

দ্বাপটিতে কোনো সন্তানসম্ভবা মায়ের সন্ধান পাওয়া গেলে তাকে মূলভূখন্ডে চলে যেতে বলা হয়। মূল ভূখন্ডে দ্বিতীয় বৃহত্তম শহর নাটাল অবস্থিাত। সমুদ্র থেকে ২২৭ মাইল অতিক্রম করে যেতে হয় নাটাল।নাম প্রকাশে অনিচ্ছুক ওই নারী জানান, তার আরও একটি সন্তান রয়েছে। ওর জন্ম মূল ভূখন্ডে হয়েছিল। তবে সদ্য জন্ম নেয়া সন্তানের গর্ভ ধারণের বিষয়টি তিনি আগে থেকে বুঝতে পারেননি বলে গণমাধ্যমেকে জানিয়েছেন। তিনি বলেন, রাতে আমি হঠাৎ খুব ব্যথা অনুভব করি। এ সময় আমি আমার স্বামীকে ডাকি এবং তিনি সব ব্যবস্থাা করেন। পরে দেখি এটা তো একটা বাচ্চা। এতে আমি নিজেই তো হতভম্ব হয়ে গিয়েছি। সূত্র: দ্য গার্ডিয়ান

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৮৯৬০৫৭৯৯৯
Email: simecnews@gmail.com