পাল্টে যাচ্ছে ব্রিটেন, ভ্রমণে যাওয়া যাবে

প্রকাশের সময় : 2021-05-26 16:12:43 | প্রকাশক : Administration
পাল্টে যাচ্ছে ব্রিটেন, ভ্রমণে যাওয়া যাবে

রাশিদুল ইসলাম: ১০ নং ডাউনিং স্ট্রিটে সাংবাদিক সম্মেলনে লকডাউন ব্যাপক শিথিল করার ঘোষণা দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ‘কোভিড ফ্রিডম’এর পথে ব্রিটেনকে ফিরিয়ে নেওয়া বা স্বাভাবিকতার পথে গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে বিষয়টিকে তুলনা করেছেন তিনি।

বরিস নিশ্চিত করেছেন ঘরে বসে পানীয় পান করা যাবে। ছুটিতে ভ্রমণ কিংবা সিনেমা-থিয়েটারে যাওয়া যাবে। হোটেল ও বারবিকিউ খুলে দেয়া হবে। নৈমিত্তিক যৌনতা থেকে নিষেধাজ্ঞার অবসান ঘটায় রাতে সঙ্গীনির সঙ্গ উপভোগ করার সুযোগ পাওয়া যাবে। বন্ধু ও স্বজনকে জড়িয়ে ধরা, করমর্দন, চুম্বন, ঘরে ঘরে চায়ের আড্ডায় মিলিত হওয়া যাবে।

তবে এ আড্ডায় ৬ জন বা দুটি পরিবারের সদস্যরা অংশ নিতে পারবে। রাতে এক সঙ্গে থাকা যাবে সামাজিক দূরত্ব না মেনেই। নিঃসঙ্গ দম্পতি যারা পৃথক থাকছেন তারাও এক ছাদের নিচে থাকতে পারবেন। বিয়ের অনুষ্ঠানে ৩০ জন যোগ দিতে পারলেও নাচ এখনো নিষিদ্ধের তালিকায় রয়েছে।

বরিস বলেছেন সবাইকে ব্যক্তিগতভাবে কোভিড সুরক্ষা অনুসরণ করতে হবে। স্কটল্যান্ড, নর্দান আয়ারল্যান্ড বা ইংল্যান্ডে কোভিডে কোনো মৃত্যু ঘটেনি। পরিস্থিতি বিবেচনা করে আগামী ২১ জুন ব্রিটেনের স্বাধীনতা দিবসে অবশিষ্ট বিধিনিষেধ প্রত্যাহার করে নেওয়া হবে। টিকা দান কর্মসূচি সফল হওয়া এবং ব্রিটিশ নাগরিকরা কোভিড বিধিনিষেধ মেনে চলায় লকডাউন শিথিল করা সম্ভব হচ্ছে।

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৮৯৬০৫৭৯৯৯
Email: simecnews@gmail.com