মাছের বিরুদ্ধে মামলা পুলিশের

প্রকাশের সময় : 2022-04-06 12:16:01 | প্রকাশক : Administration
মাছের বিরুদ্ধে মামলা পুলিশের

সমুদ্রে মাছ ধরতে গিয়ে প্রাণ হারিয়েছেন মৎস্যজীবী জোগান্না। আর এজন্য দায়ী একটি মাছ! এ ঘটনায় ওই মাছের বিরুদ্ধে মামলাও করেছে পুলিশ! শুনতে অবাক লাগলেও এমন ঘটনাই ঘটেছে ভারতের অন্ধ্রপ্রদেশের বিশাখাপাটনাম জেলায়।

ভারতের অন্ধ্রপ্রদেশের বিশাখাপাটনাম জেলার পারাবাদা পুলিশ এই মামলা দায়ের করেছে। একটি ব্লাক মার্লিনের হামলায় জোগান্নার মৃত্যুর ঘটনায় এ মামলা দায়ের করা হয়েছে।

পারাবাদা উপকূল থেকে আট কিলোমিটার পূর্বে নৌকা নিয়ে সাগরে যায় পাঁচজন জেলে। পরদিন মাছ ধরার জন্য সমুদ্রে জাল ফেলে তারা। অন্য দিনের চেয়ে জাল অনেক বেশি ভারি ছিল, তাই পানিতে নামেন জোগান্না। এ সময় ধারালো নাক ও তলোয়ারের মতো কাঁটার জন্য বিখ্যাত একটি ব্লাক মার্লিন জোগান্নার ওপর হামলা করে।

এরপর প্রচুর রক্তক্ষরণ হয় জোগান্নার। নিকটবর্তী একটি হাসপাতালে নেয়ার আগেই মৃত্যু হয় তার। এরপর সহকর্মীদের জবানবন্দির ভিত্তিতে ভারতীয় দন্ডবিধির ১৭৪ ধারায় ওই মাছের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।

ওই মামলার পর আইনজীবী আব্দুস সালিম বলেন, মাছের বিরুদ্ধে মামলা করা হলেও তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয়া যাবে না। কোনো ব্যক্তি দুর্ঘটনা, আত্মহত্যা, প্রাণীর হামলায় বা মেশিন ব্যবহারের সময় মারা গেলে ১৭৪ ধারায় মামলা দায়ের করা হয়। - সূত্র: অনলাইন

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৮৯৬০৫৭৯৯৯
Email: simecnews@gmail.com