দেখা মিলল বিলুপ্তপ্রায় হলুদ পেঙ্গুইন

প্রকাশের সময় : 2022-07-18 17:21:46 | প্রকাশক : Administration
দেখা মিলল বিলুপ্তপ্রায় হলুদ পেঙ্গুইন

আজকের দিনে ইন্টারনেটের বদৌলতে কোনও জিনিস ভাইরাল হওয়া খুব একটা সময় সাপেক্ষ নয়। বিশেষ করে খুব অল্প সময়ের মধ্যে বিভিন্ন পশুপাখি থেকে শুরু করে বিভিন্ন ধরনের অদ্ভুত ঘটনার ছবি ভাইরাল হয়ে যায়। তবে এবারে ইন্টারনেটের দৌলতে সামনে এল বিলুপ্ত প্রায় এক হলুদ প্রজাতির পেঙ্গুইনের ছবি। দীর্ঘ কয়েক বছর পরে দেখা গেল এই প্রাণীকে।

ঠান্ডা এলাকার প্রাণী হিসেবে পরিচিত পেঙ্গুইন। পাশাপাশি ইন্টারনেটের জেরে বিভিন্ন সময়েই ভাইরাল হয়েছে বিভিন্ন ধরনের পেঙ্গুইন অথবা তাদের কান্ড কারখানার ছবি। তবে এবারে এই পেঙ্গুইন দেখতে পেয়েছেন এক ফটোগ্রাফার। আর তার তোলা ছবির জেরেই গোটা বিশ্বের সামনে এল এই বিলুপ্ত প্রায় প্রাণী।

জানা গেছে, ২০১৯ সালে দক্ষিণ জর্জিয়ার একটি দ্বীপে এই প্রজাতির পেঙ্গুইন দেখতে পেয়েছিলেন ওই ফটোগ্রাফার। কিন্তু এত বছর পরে নিজের সোশ্যাল মিডিয়ার পেজ থেকে ওই ছবি আপলোড করেছিলেন ফটোগ্রাফার ইউভেস অ্যাডাম। আর তার পরেই দ্রুত ভাইরাল হয়ে যায় ওই ছবি। কার্যত তিয়ার কাছে এই বিষয়টি সম্পূর্ণ একটি ম্যাজিকের মত লেগেছিল বলেও জানিয়েছেন।

পেশাগত ভাবে ফটোগ্রাফার হওয়ার কারণেই অ্যাডাম বিভিন্ন জায়গাতেই ঘুরে বেরান। আর ছবি তোলেন। সেই ভাবেই ওই দ্বীপে ঘুরতে গিয়ে তিনি এই ছবি তুলেছিলেন। ছবিটি আপলোড করার সঙ্গে সঙ্গে তিনি জানিয়েছিলেন, এটি প্রকৃতির সব থেকে আশ্চর্যের একটি জিনিস। আর সেই সঙ্গে তিনি নিজেকেও ধন্যবাদ দিয়েছেন। কারণ তিনি ছবিটি তুলতে সক্ষম হয়েছিলেন। অন্যান্য পেঙ্গুইনের থেকে দেখতে সম্পূর্ণ আলাদা হওয়ার ফলে অবাক হয়ে গিয়েছিলেন তিনি। যদিও এও জানিয়েছেন, সব রকম নিরাপত্তা মেনেই তিনি এই ছবি তুলেছিলেন।

পাশাপাশি বর আকারের প্রাণীর দ্বারা তার ক্যামেরা যে আটকে যায়নি সেই বিষয়টিও জানিয়েছেন। এর আগেও বিশ্বের বেশ কিছু জায়গা থেকে পাওয়া গিয়েছিল এই পেঙ্গুইন। তবে এবারে এই ফটোগ্রাফারের দৌলতে ফের ভাইরাল হল এই হলুদ পেঙ্গুইন। - সূত্র: অনলাইন

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৮৯৬০৫৭৯৯৯
Email: simecnews@gmail.com