দেশপ্রেম এবং একজন ডঃ ইউনূস স্যার?

প্রকাশের সময় : 2022-08-03 16:04:54 | প্রকাশক : Administration
দেশপ্রেম এবং একজন ডঃ ইউনূস স্যার?

বানসুরি এম ইউসুফ: ডঃ ইউনূস স্যার, নিঃসন্দেহে আপনি মেধাবীদের একজন। যেদিন আপনি নোবেল পুরস্কার পেয়েছিলেন, বাংলাদেশের বহু মানুষের সাথে আমিও আনন্দে অশ্রুসিক্ত হয়েছিলাম। বয়সের কারণে গ্রামীণ ব্যাংকের এমডি পদ হারিয়ে আপনি যথাযথভাবে আইনের আশ্রয় নিয়েছিলেন। সর্বোচ্চ আদালতের রায় মেনে নিয়ে আপনার থামা উচিত ছিল। কিন্তু আপনি থামেননি। ক্লিনটন লবির মাধ্যমে মধ্যস্ততার অস্ত্র হিসেবে বেছে নিলেন পদ্মা সেতু প্রকল্পকে। হয় গ্রামীণ ব্যাংকের এমডি পদ ফিরিয়ে দাও, না হয় পদ্মা সেতুর কথা ভুলে যাও। শুরু হলো মিথ্যা গল্প বানিয়ে পদ্মা সেতু থেকে বিশ্বব্যাংকের সরে যাওয়ার বাহানা।

পদ্মা সেতু বাস্তবায়ন হবে কি হবে না, বাংলাদেশের গতানুগতিক সরকাররা এসব বিষয় থোড়াই কেয়ার করে, তবুও আপনি পদ্মা সেতু দিয়েই মধ্যস্ততা করতে চেয়েছেন। কারণ আপনি তুখোড় মেধাবী। আপনি জানতেন, সরকার গতানুগতিক হলেও শেখের বেটির রক্তে শেখের মতোই দেশপ্রেম রয়েছে। তিনি এই এমডি পদের জন্য এতো অত্যাবশ্যকীয় মেগা প্রজেক্ট খোয়াবেন না। কিন্তু কাজ হলো না। আপনি এমডি পদ ফিরে পেলেন না। অতএব দরকষাকষি খেলতে খেলতে ফাইনালি বিশ্বব্যাংককে পদ্মা সেতু থেকে সরিয়ে দিলেন। শেখের বেটির অন্তরে এতোটা তীর ছুঁড়ে দিলেন। এদেশের সচেতন নাগরিকের কাছে সেদিন রাতারাতি আপনি নায়ক থেকে খলনায়ক বনে গেলেন। বার্গেনিং কিংবা হুমকি পর্যন্ত ঠিক ছিলো, কিন্তু এতো বড় একটা প্রয়োজনীয় মেগা প্রজেক্ট নস্যাৎ করে আপনি কোন দেশপ্রেমের পরিচয় দিলেন?

একদিকে আপনার দেশের সাথে এই শত্রুতা, অন্যদিকে সরকারের ত্যাড়ামির কারণে মেগা প্রজেক্ট খোয়ানো, সব মিলিয়ে আমরা জনগণ একটা অস্থির সময় পার করছিলাম। ঠিক সেই অস্থির সময়টাতে সংসদে দাঁড়িয়ে শেখের বেটি ঘোষণা করলেন, ‘পদ্মা সেতু হবে, আমাদের অর্থেই হবে।’  বহু মানুষের মতো সেদিন আমিও শিহরিত হয়েছিলাম, অশ্র“সিক্ত হয়েছিলাম। যেমনটা আপনার নোবেল বিজয়ের ঘোষণায় হয়েছিলাম, ডঃ ইউনূস স্যার। - ফেসবুক থেকে

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৮৯৬০৫৭৯৯৯
Email: simecnews@gmail.com