খুশি করলে খুশি হব

প্রকাশের সময় : 2023-02-01 14:59:15 | প্রকাশক : Administration
খুশি করলে খুশি হব

এ বি এম কামরুল হাসান: অভ্যন্তরীণ উড়াল পথের যাত্রী আমি! গন্তব্য চট্টগ্রাম থেকে ঢাকা! জীবনে অসংখ্যবার দেশের মধ্যে ঢাকা যশোর ঢাকা যাতায়াত করেছি! কিন্তু যশোর ছাড়া অন্য কোন গন্তব্যে এটাই প্রথম! চেক ইন করে স্ক্যানারে ব্যাগ দেয়া মাত্রই কর্তব্যরত আনসার বললেন, "একটু খুশি করলে খুশি হব"!

ভুল শুনলাম নাকি? আবার জিগালাম! একই কথার পুনরাবৃত্তি! জিজ্ঞেস করলাম, আপনি আমাকে কি এমন উপকার করেছেন যে, আপনাকে খুশি করতে হবে? উত্তর নেই! বললাম, এক যুগের বেশি সময় ধরে আমি প্রবাসী! জীবনে অনেক গন্তব্যে দেশে বিদেশে উড়াল পথে ভ্রমণ করেছি! দেশ, বিদেশের কোন বিমান বন্দরে এ ধরণের ভিক্ষা বৃত্তির শিকার এই প্রথম! তাও আবার সরকারি চাকুরে কর্তৃক!

এর মধ্যে তার থেকে একটু উচ্চ পদস্থ (মনে হল) এসে বললো, স্যারের কাছে মাফ চাও! চাইলো! উচ্চ পদস্থ ভদ্রলোকটি অনুরোধ করলেন, আমি যেন ব্যাপারটা চেপে যাই! নতুবা তার (তার শব্দটি "তাঁর" লেখা উচিত ছিল, কিন্তু রুচিতে বাঁধছে) চাকরি যাবে! তার মানে, তিনি তাকে প্রশ্রয় দিচ্ছেন! এভাবে চললে দেশের বিমান বন্দরসমূহ থেকে ভিক্ষাবৃত্তি বন্ধ হবে কিভাবে?

বন্ধ তো হওয়া উচিত! কথায় বলে, গৃহস্তের শৌচাগার দেখে যেমন বাড়ির লোকের মন মানসিকতা বোঝা যায়, তেমনি একটি দেশের বিমানবন্দর দেখেই নাকি দেশের অভ্যন্তরীণ পরিস্থিতির অনুমান পাওয়া যায়! বিমানবন্দর নাকি দেশের আয়না! এ আয়না পরিষ্কার করার দায়িত্বটা আসলে কার?

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৮৯৬০৫৭৯৯৯
Email: simecnews@gmail.com