মাছির উৎপাতে পালাচ্ছে বউ

প্রকাশের সময় : 2023-02-01 15:01:40 | প্রকাশক : Administration
মাছির উৎপাতে পালাচ্ছে বউ

আজব এক সমস্যার মুখোমুখি উত্তরপ্রদেশের হারদোই জেলার আহিরোরি ব্লকের গ্রামগুলো। মাছির উপদ্রবে সে এলাকার নতুন বউয়েরা শ্বশুরবাড়িতে এসেই ছুটছেন বাপের বাড়ি। অবাক হচ্ছেন তো? অবাক হলেও ঘটনা কিন্তু সত্যি।

বাধাইয়ান পুরওয়া গ্রামের প্রায় ছয়জন নতুন বউ মাছির যন্ত্রণায় বিরক্ত হয়ে এক বছরের মধ্যে তাদের বাবার বাড়ি ফিরে গিয়েছেন। স্বামীরা গিয়ে তাদের ফিরিয়ে আনার নানাবিধ চেষ্টা করলেও লাভ হয়নি কিছুই। তারা কেওই শ্বশুরবাড়ি ফিরতে রাজি হননি। তাদের শর্ত, স্বামীদের গ্রাম বদল করতে হবে, নয়তো তারা ফিরবেন না।

বাধাইয়ান পুরওয়া, কুইয়ান, পট্টি, দেই, সালেমপুর, ফতেপুর, ঢাল পুরওয়া, নয়া গাঁও, দেওরিয়া এবং একঘরা গ্রামগুলির বাসিন্দারা সবাই মাছির উপদ্রবে অতিষ্ঠ। গ্রামগুলির বিবাহিত পুরুষরা হতাশায় ভুগছেন অনাকাঙ্খিত এই সমস্যা নিয়ে। অন্য দিকে, অবিবাহিতদের অবস্থাও নাজেহাল। তাদের বিয়ে করতেই রাজি হচ্ছেন না কেও।

গ্রামবাসীরা অতিরিক্ত মাছির বিষয়টি নিয়ে বেশ সমস্যায় আছেন। বিয়ে ছাড়াও স্বাস্থ্য সংক্রান্ত নানা জটিলতা তৈরি হচ্ছে। ২০১৪ সালে গ্রামে একটি পোল্ট্রি ফার্ম খোলার পর থেকেই এ সমস্যার শুরু। এই বছর গ্রামে কোনও বিয়েই হয়নি। গ্রামবাসীরা সরকারি দৃষ্টি আকর্ষণের জন্য নানা পদক্ষেপ শুরু করেছেন। - সূত্র: অনলাইন

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৮৯৬০৫৭৯৯৯
Email: simecnews@gmail.com