ইশ! কান্নাটা যদি আমাদের জন্য হতো ..

প্রকাশের সময় : 2018-12-19 10:29:41 | প্রকাশক : Admin
�ইশ! কান্নাটা যদি আমাদের জন্য হতো ..

আক্তারুজ্জামান: নির্বাচনী ডামাডোল চলছে। এই সেই মৌসুম, যে মৌসুমে একটি দেশের জনগণের কদর সবচেয়ে বাড়ে। দলের বিভিন্ন নেতা-কর্মীরা আসবে আর উচু-নিচু সমস্ত শ্রেণির মানুষকে বুকে জড়িয়ে বলবে ‘আমি তো তোমাদেরই লোক।’ তবে এ রকম দৃশ্য আমাদের দেশে খুবই পরিচিত। কিন্তু এবার নির্বাচন সামনে রেখে যে দৃশ্য আমি দেখলাম তা এর আগে কখনোই দেখিনি। এই মৌসুমে একটি নতুন জিনিস চোখে পড়লো। যা দেখে আমি সত্যিই তাজ্জব! আর সেটা হলো কান্না। ইশ! সে কি কান্না। তবে আমাদের দুর্ভাগ্য, এই কান্নাটা আমাদের জন্য না।

কেউ কাঁদছে নিজের ক্ষমতার রাস্তা পায়নি বলে, আবার কেউ কাঁদছে দলের প্রধানকে জেলে রেখে নির্বাচন করতে হচ্ছে বলে। একজন মানুষ কাঁদতেই পারেন। তবে তাদের কান্নার কারণটা যদি আমাদের জন্য হতো! দেশের বড় রাজনৈতিক দলের মহাসচিব সংবাদ সম্মেলনে কেঁদেছেন দলের সভাপতি জেলে আছেন সেই দুঃখে। আরেকজন কেঁদেছেন দল থেকে নির্বাচনের জন্য সুযোগ পাননি বলে। আর এই দুই দলের রাজনৈতিক বক্তব্য জুড়েই থাকে জনগণের কথা। কিন্তু আশ্চর্যের বিষয় হলো এই দুই দলের কোনো প্রতিনিধি বা কোনো নেতা কখনোই দেশের জনগণের জন্য কাঁদেনি!

আহারে! তাদের কান্নার কি বাহার! একেবারে ক্যামেরা, টিভির সামনে এসে লাইভ কান্না। আরে ভাই, যে কান্নায় দেশের এক পয়সা লাভ হবে না সে কান্না তোরা কেন করিস? দেশে প্রতিদিন গড়ে যে মানুষ মারা যাচ্ছে, যে মানুষ অসুস্থ হয়ে পড়ছে, যে মানুষ গৃহহারা হচ্ছে, যে মানুষ তার সন্তানের মুখে খাবার তুলে দিতে ব্যর্থ হচ্ছে সেই মানুষগুলোর জন্য যদি তারা কাঁদতেন।

মিথ্যে মামলায় বছরের পর বছর জুড়ে যে মানুষগুলো গরাদের ভেতর জীবন পার করছে, বছরের পর বছর জুড়ে অভিভাবকের আশায় যে মানুষগুলো দিন পার করছে, যে মানুষগুলোর কাজের সন্ধান করতে যেয়ে হতাশ হয়ে জীবনকে বেলুনের মতো ফাটিয়ে ফেলছে সেই মানুষগুলোর জন্য যদি তারা একটু কাঁদতেন। তাহলেই হয়তো আমাদের এই দেশের চেহারা একটু হলেও বদলে যেত। তাই বলছি, ইশ! কান্নাটা যদি আমাদের জন্য হতো!

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৮৯৬০৫৭৯৯৯
Email: simecnews@gmail.com