ছেলেবেলার শবে বরাত ও তাওয়া!

ফারদিন ফেরদৌসঃ ছেলেবেলার শবে বরাত সবার জন্যে সত্যি সৌভাগ্য বয়ে নিয়ে আসত। কী আনন্দময়ই না ছিল সেই শৈশব! শবে বরাতের আগের দিনই আমার প্রয়াত নানী কমলা বেগম ও তাঁর কন্যারা ঢেঁকিতে চাল গুঁড়ো করে রাখতেন। শবে বরাতের সন্ধ্যায় বাড়ির গাভির দুগ্ধ, আখের গুড় ও কুড়ানো নারকেল দিয়ে সুস্বাদু হালুয়া বানাতেন। সাথে ওই চালের গুঁড়োর গরম গরম রুটি। আহা! প্রতিবেশিদের হালুয়া রুটি দেয়া হতো আবার সেদিক থেকেও সমানে আসতে থাকত। আমরা স্নান সেরে পুত:পবিত্র হয়ে ওই রুটি হালুয়ার আস্বাদ গ্রহণ করে সৌভাগ্যের প্রার্থনা করতে মসজিদে চলে যেতাম।

গ্রামীণ ধর্মীয় বা যে কোনো রিচুয়ালের একেকটা নিজস্ব ন ......

BCS ক্যাডার হবার স্বপ্ন নিয়ে ইঞ্জিনিয়ারিং পড়ে না!

বিশ্বাস করুন, কখনোই সে ব্যাংকে জব করবে বলে টারবাইন, পাম্প, জেনারেটর কিংবা রেফ্রিজারেশনের মত টপিকগুলোকে আত্মস্থ করে না। ছোট একটা বাচ্চাকে জিজ্ঞেস করলে সে আনমনেই বলে দেয়, "ডাক্তার/ইঞ্জিনিয়ার" হতে চায়। ইয়েস সোসাইটি! এটা ৯৫% মানুষের ছোটবেলার ড্রিম যে, সে ডাক্তার নয়তো ইঞ্জিনিয়ার হবে।

ক্লাস এইট থেকে নাইনে উঠার সময় যুদ্ধ করে ঝপরবহপব পাওয়া, ঝঝঈ তে রেজাল্ট ভালো করে ভালো কলেজে ভর্তির প্রচেষ্টায় টিকে থাকা, ঐঝঈ তে রেজাল্ট অক্ষুন্ন রেখে ভর্তি যুদ্ধে অবতীর্ণ হয়ে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে টিকে স্বপ্নের সোপানে পা দেয়া। অথবা ভালো মানের প্রাইভেট ভার্সিটিতে পা রেখে স্বপ্নের পথে ......

   

প্রধান সম্পাদক ও প্রকাশকঃ সরদার মোঃ শাহীন,
উপদেষ্টা সম্পাদকঃ রফিকুল ইসলাম সুজন,
সম্পাদকঃ তারেক মিন্টু,
বার্তা সম্পাদকঃ ফোয়ারা ইয়াছমিন,
ব্যবস্থাপনা সম্পাদকঃ আবু মুসা।

প্রকাশক কর্তৃক সিমেক গ্রপ এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ নিউ সার্কুলার রোড,
মতিঝিল, ঢাকা থেকে মুদ্রিত ও বাড়ি-৬৩, রাস্তা-১৩,
সেক্টর-১৩, উত্তরা, ঢাকা-১২৩০।

বানিজ্যিক অফিসঃ ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২,
উত্তরা, ঢাকা,
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com