রূপ আজীবন থাকে না; মানুষটাই থাকে

সিমেক ডেস্কঃ সফল পুরুষদের স্ত্রী কিংবা প্রেমিকা আহামরি সুন্দরী হন না। আবার প্রেমিকা আহামরি সুন্দরী হন না বলেই হয়তো তারা সফল পুরুষ। এই ব্যাপারটা কাকতালীয় না। বেশ লজিকাল।

বুদ্ধিমান পুরুষরা নিজের জন্য রূপসী খোঁজার পরিবর্তে শ্রেয়সী খোঁজেন। যে মানুষটা মানুষ হিসেবে পারফেক্ট না হলেও তার জন্য পারফেক্ট। আর এই সঠিক মানুষ নির্বাচন করতে পারেন বলে তারা জীবনের অন্যান্য ক্ষেত্রেও সফল হন, কারণ সবচেয়ে কঠিন কাজই হলো নিজের জন্য পারফেক্ট জনকে খোঁজা, সে সুন্দরী হতেও পারে নাও হতে পারে (অন্যদের দৃষ্টিতে)। আর ঘর ঠিক না থাকলে বাদবাকি কিছুই ঠিক থাকে না।

প্রত্যেকটা পুরুষ ......

সঠিক সিদ্ধান্তে সুন্দর জীবন

তানভির আহমেদঃ চলার পথে ব্যক্তিগত কিংবা পারিবারিক জীবনে আমাদের নানা বিষয়ে সিদ্ধান্ত নিতে হয়। এ সময় সঠিক সিদ্ধান্তে কেউ কেউ জীবনটাকে সুন্দর করে তোলেন। কেউবা সিদ্ধান্ত নিতে গিয়েই মারাত্মক ভুল করেন। তখন সারা জীবন আক্ষেপ করা ছাড়া কোন উপায় থাকে না।

অনেকে আবার যে কোন বিষয়ে সিদ্ধান্ত নেয়ার আগে সিদ্ধান্তহীনতায় ভুগেন। এতে মানসিক চাপ বাড়ার পাশাপাশি স্বাস্থ্যঝুঁকিও বেড়ে যায়। এক্ষেত্রে ঝুঁকি এড়াতে সিদ্ধান্তহীনতায় ভুগলে কিছু টিপস মেনে চলার পরামর্শ দিয়েছেন মনোবিজ্ঞানীরা। বিজ্ঞানীরা বলেছেন, জীবনে চলার পথে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেয়াটা সহজ কাজ নয়।

তারপ ......

আসলে কোনটি সঠিক?

সিমেক ডেস্কঃ আমার মাথায় কিছু আসেনা, তাই সবার মতামত জানতে চাই! বেদনার রং যদি হয় নীল, তাহলে শোক দিবসগুলোতে কালো রঙের ব্যাচ ব্যবহার করা হয় কেনো? নীল রঙও তো ব্যবহার করা যেতো! মানুষ যখন মরে যায় তখন সাদা রঙের কাপড় নিয়ে পৃথিবী থেকে চিরতরে বিদায় নেয়! মৃত্যুর থেকে কঠিন কোনো শোক হতে পারে বলে তা আমার জানা নেই। তাহলে তখন কেনো কালো রঙের কাপড় যদিও সাদাকে সব রঙের জৈব বলা হয় এবং সাদা পবিত্রতার প্রতীক! আবার দেখা যায় লাল রঙকে শুভ এবং আনন্দের রঙ বলা হয়। কিন্তু কথা হলো আমরা একটু খেয়াল করলেই দেখতে পাই রাস্তার পাশে বিরিয়ানির দোকানগুলোতে বড় বড় পাতিলের গায়ে লাল রঙের কাপড় পেচিয়ে রাখা হয়েছ ......

সম্পাদক ও প্রকাশকঃ সরদার মোঃ শাহীন,
উপদেষ্টা সম্পাদকঃ রফিকুল ইসলাম সুজন,
বার্তা সম্পাদকঃ ফোয়ারা ইয়াছমিন,
ব্যবস্থাপনা সম্পাদকঃ আবু মুসা,
সহঃ সম্পাদকঃ মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিসঃ ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২,
উত্তরা, ঢাকা,
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com