রূপ আজীবন থাকে না; মানুষটাই থাকে

প্রকাশের সময় : 2019-10-24 12:10:24 | প্রকাশক : Administration
রূপ আজীবন থাকে না; মানুষটাই থাকে

সিমেক ডেস্কঃ সফল পুরুষদের স্ত্রী কিংবা প্রেমিকা আহামরি সুন্দরী হন না। আবার প্রেমিকা আহামরি সুন্দরী হন না বলেই হয়তো তারা সফল পুরুষ। এই ব্যাপারটা কাকতালীয় না। বেশ লজিকাল।

বুদ্ধিমান পুরুষরা নিজের জন্য রূপসী খোঁজার পরিবর্তে শ্রেয়সী খোঁজেন। যে মানুষটা মানুষ হিসেবে পারফেক্ট না হলেও তার জন্য পারফেক্ট। আর এই সঠিক মানুষ নির্বাচন করতে পারেন বলে তারা জীবনের অন্যান্য ক্ষেত্রেও সফল হন, কারণ সবচেয়ে কঠিন কাজই হলো নিজের জন্য পারফেক্ট জনকে খোঁজা, সে সুন্দরী হতেও পারে নাও হতে পারে (অন্যদের দৃষ্টিতে)। আর ঘর ঠিক না থাকলে বাদবাকি কিছুই ঠিক থাকে না।

প্রত্যেকটা পুরুষের সফলতার পেছনে একজন নারীর কৃতিত্ব থাকে। এখানে পালাক্রমে প্রথমে থাকে মা, তারপর সঙ্গিনী। বেশিরভাগ ছেলের ক্ষেত্রেই দেখেছি গ্ল্যামার গার্লদের মোহে পাগল হয়ে নিজের লাইফ ক্যারিয়ার শেষ করে দিতে। আবার কেউ কেউ বলে সব মেয়েরাই খারাপ, নারী মানেই ধ্বংস। আসলে জীবনে যতজনকে ট্রাই করেছেন সবারই যে রূপ আর নেকামোতে গলে গেছেন সেটা আর বলতে চান না। অনেক মেয়েও আছে যারা লাইফ পার্টনার বলতেই হ্যান্ডসাম, সাকসেসফুল, বিত্তবান বোঝে।  এসবের কোন কিছুই না থাকা অবস্থায় ভালবাসতে পারে যে তার চেয়ে শক্তিশালী, তার  চেয়ে সুন্দরী আর কেউ নয়। তার হাত ধরেই একদিন সবকিছু তৈরি হবে এই বিশ্বাসে অটল থেকে পাশে থাকা এতো সহজ নয়। এর চেয়ে পয়সাওয়ালার গলায় ঝুলে পড়া অনেক সহজ। 

তাসকিনের বউকে নিয়ে তুমুল সমালোচনার সময়ও কিছু বলিনি। এবার শুরু হলো সিয়ামের বউকে নিয়ে। এদের দুজনেরই ৮-১০ বছরের সম্পর্কের পর বিয়ে করছেন। অথচ এরা দুজনই ৮-১০ বছর আগে কিছুই ছিলেন না। আর এই পুরো সময় জুড়ে তাদের জীবনে কেবল একজনই ছিলো। যারা ছিলো বলেই সত্যিকার অর্থে এরা আজকে এই পর্যায়ে এসেছে। এত্ত ক্রেডিট দিতে চান না? ৮ মাসও তো একটা রিলেশন টিকিয়ে রাখতে পারেন না। কত ধৈর্য্য, কত সাপোর্টিভ, কত বিশ্বাস-ভালোবাসা হলে একটা সম্পর্ক এতোদিন থাকে! তাও আবার প্রেম- ভালোবাসার যুগপৎ ক্যারিয়ারও গড়া যায়!

যেসব মেয়েরা তাসকিন, সিয়াম, জাকারবার্গ, ওবামা, প্রিন্স হ্যারি এবং প্রমুখের বউকে নিয়ে সমালোচনা করেন তাদের নিজের মাথা স্ক্যান করে দেখা উচিত গোবর ছাড়া অন্যকিছু আছে কিনা। তিল তিল করে সফল হয়ে ওঠা একটা মানুষকে রূপের জোরে তুড়ি মেরে নিয়ে যাবেন এতো সহজ দুনিয়া! এই লোকেরা চাইলেই বেছে বেছে সবচেয়ে সুন্দরীদের বিয়ে করতে পারতেন। কিন্তু না, এদের একজনের বউও আহামরি সুন্দরী না। আর এরাই সফল, এরাই সুখী। 'আপ্পি'দের উচিত রূপচর্চায় সময় নষ্ট না করে ব্যক্তিত্ব তৈরিতে মনোনিবেশ করা। সাথে অন্যের কমেন্ট বক্সে গিয়ে তার বউকে কালী, মুটি, কুৎসিত গালি

না দিয়ে আয়নার সামনে গিয়ে নিজেকে জিজ্ঞেস করা-খোদার দেওয়া চেহারা ছাড়া গর্ব করার মতো কিছু তৈরি করতে পেরেছে কিনা। ক্ষণস্থায়ী সৌন্দর্য নিয়ে নিজেকে অনেক বেশি কিছু ভাবার কিচ্ছু নেই। রূপ আজীবন থাকে না, মানুষটাই থাকে।

 

সম্পাদক ও প্রকাশকঃ সরদার মোঃ শাহীন,
উপদেষ্টা সম্পাদকঃ রফিকুল ইসলাম সুজন,
বার্তা সম্পাদকঃ ফোয়ারা ইয়াছমিন,
ব্যবস্থাপনা সম্পাদকঃ আবু মুসা,
সহঃ সম্পাদকঃ মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিসঃ ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২,
উত্তরা, ঢাকা,
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com