যেভাবে অনিশ্চয়তার মোকাবিলা করেন সফল মানুষরা

প্রকাশের সময় : 2019-11-06 20:17:34 | প্রকাশক : Administration
যেভাবে অনিশ্চয়তার মোকাবিলা করেন সফল মানুষরা

সিমেক ডেস্কঃ বিশ্বের সকল মানুষই সফল হতে চায়। অনেকে তাদের কাঙ্খিত লক্ষ্য অর্জন করে নেয়। আর এই সফল মানুষরা যেকোনো অনিশ্চয়তার সামনে পড়লে বেশ কিছু কৌশল ব্যবহার করে অনিশ্চয়তার মোকাবিলা করেন।

১. লিম্বিক সিস্টেম থেকে বেরিয়ে আসেন তাঁরা। এটা এমন এক বিষয় যখন অনিশ্চয়তার মধ্যে পড়লে মানুষের হাঁটু কাঁপার মতো সমস্যার সৃষ্টি হয়। যাঁরা সব বিপত্তির মধ্যেও সঠিক সিদ্ধান্ত নিতে পারেন।

২. সব বিষয়ে ইতিবাচক থাকাটা তাঁদের অন্যতম বৈশিষ্ট্য। ভয় তাঁদের মস্তিষ্কের মনোযোগ কাড়তে পারে না। তাই এক অর্থে তাঁরা সব সময় স্ট্রেস ফ্রি থাকেন। ইতিবাচক থাকতে দিনের সব কাজের তালিকা করুন। এ নিয়ে চিন্তা করতে থাকুন।

৩. সফল মানুষরা জানেন তাঁরা আসলে কী জানেন। আবার তাঁরা কী কী জানেন না তাও জানেন। কোনো কাজ করতে গেলে এর সম্পর্কে আপনি কী কী জানেন না, তা স্পষ্ট হতে হবে নিজের কাছে।

৪. যা নিয়ন্ত্রণের বাইরে তা গ্রহণ করে নেন তাঁরা। অনেক কিছুই নিয়ন্ত্রণের বাইরে থাকবে। আর তা মেনে নিতে হবে। যাঁরা মেনে নিতে পারেন না তাঁরাই অনিশ্চয়তার মধ্যে পড়ে যান। সফল মানুষরা বাস্তব দুনিয়ায় বাস করেন এবং তাঁদের অধীনে অনেক কিছুই নেই।

৫. যা জরুরি তার দিকেই দৃষ্টি থাকে তাঁদের। এ কারণে অযাচিত বিষয়ে মন দিয়ে বিচ্ছিন্ন হয়ে পড়েন না তাঁরা। তাই অনিশ্চয়তাপূর্ণ পরিস্থিতি তাঁদের সময় নষ্ট করে না। যা প্রয়োজন তা নিয়েই ব্যস্ত থাকেন তাঁরা। -সূত্রঃ অনলাইন

 

সম্পাদক ও প্রকাশকঃ সরদার মোঃ শাহীন,
উপদেষ্টা সম্পাদকঃ রফিকুল ইসলাম সুজন,
বার্তা সম্পাদকঃ ফোয়ারা ইয়াছমিন,
ব্যবস্থাপনা সম্পাদকঃ আবু মুসা,
সহঃ সম্পাদকঃ মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিসঃ ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২,
উত্তরা, ঢাকা,
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com