সমুদ্র সৈকতে ১৫ ফুট লম্বা এক অদ্ভুত প্রাণী

প্রকাশের সময় : 2020-10-28 11:48:42 | প্রকাশক : Administration
সমুদ্র সৈকতে ১৫ ফুট লম্বা এক অদ্ভুত প্রাণী

সিমেক ডেস্কঃ খোঁজ মিলল এক অদ্ভুত রহস্যময় প্রাণীর। কেউ জানে না আসলে এটি কি? আর নিমেষের মধ্যে সেই অদ্ভুত প্রাণীর ছবি ভাইরাল হওয়ায় চক্ষু চড়কগাছ সকলের। এমনই ঘটনা ঘটল ব্রিটেনে।

ব্রিটেনের আইন্সডেল সমুদ্র সৈকতে প্রায় ১৫ ফুট লম্বা এক রহস্যময় প্রাণীর অবয়ব দেখতে পেয়ে ভয়ে পেয়ে গিয়েছিলেন স্থানীয় বাসিন্দারা। এক অদ্ভুত রকম দেখতে এই প্রাণী।

সামনাসামনি এই প্রাণীটিকে দেখেছেন এমন একজন নাম প্রকাশে অনিচ্ছুক ব্যক্তি জানিয়েছেন, প্রথম আইন্সডেল সৈকতে ওই রহস্যময় প্রাণীটিকে পড়ে থাকতে দেখেন তিনি। ওই প্রাণীটি থেকে অত্যন্ত দুর্গন্ধ বের হচ্ছিল।

তিনি বলেছেন, “এই প্রাণীটির চার পায়ের দিকে চারটি পাখনার মতন জিনিস রয়েছে। এটি প্রায় ১৫ ফুট লম্বা। এর হাড়গুলো চারপাশে ছড়িয়ে ছিল, যার মধ্যে কোনও কোনওটি আবার প্রায় ৪ ফুট লম্বা। দেখে মনে হবে যেন একটি প্রাণীর সঙ্গে আরেকটি প্রাণী যুক্ত হয়ে আছে।”

তিনি আবার নিজেই দ্বিধাগ্রস্ত কণ্ঠে প্রশ্ন করেন, ‘এমন কি হতে পারে যে কোনও প্রাণী হয়তো তাঁর বাচ্চার জন্ম দিতে গিয়ে এখানে মারা গিয়ে ছিল?’

অন্যদিকে, ন্যাচারাল ইংল্যান্ডের ঊর্ধ্বতন কর্তা স্টিফেন অ্যালিফ বলেছেন, এই প্রাণীটির পরিচয় এখনও জানা যায়নি।

আমরা নিশ্চিত করে এটা বলতে পারি যে, সৈকতে কোনও প্রাণী পঁচে রয়েছে। তবে প্রাণীটি ঠিক কী তা এখনও সনাক্তকরণ করা সম্ভব হয়নি, তবে এটি তিমির একটি প্রজাতি বলেই মনে হচ্ছে।

পরে এই অদ্ভুত রহস্যময় চেহারার প্রাণীটির ছবি অল্পসময়ের মধ্যেই ভাইরাল হয়ে যায়।

ছবিটি ভাইরাল হতেই এক একজন মানুষ এক এক প্রশ্ন করতে শুরু করে। প্রত্যেকেই জানতে আগ্রহী কি এই প্রাণী। কেউ বলছে “এটা কি উলি ম্যামথ?” কেউ বা বলছে “সম্ভবত একটি তিমি একটি গরুকে খাচ্ছিল”। আবার কারও ধারনা “এটি একটি সিন্ধুঘোটক”।

প্রসঙ্গত, ২০১৭ সালেও একবার, ফিলিপিন্সের সৈকতে এমন একটি রহস্যময় সামুদ্রিক প্রাণীর দেহ উপকূলে পড়ে থাকতে দেখা যায়। যা নিয়ে প্রচুর জলঘোলা হয়। - সূত্রঃ অনলাইন

 

সম্পাদক ও প্রকাশকঃ সরদার মোঃ শাহীন,
বার্তা সম্পাদকঃ ফোয়ারা ইয়াছমিন,
ব্যবস্থাপনা সম্পাদকঃ আবু মুসা,
সহঃ সম্পাদকঃ মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিসঃ ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২,
উত্তরা, ঢাকা,
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com