চশমার জন্য ১০০ ডলার জরিমানা!

প্রকাশের সময় : 2018-07-13 12:21:25 | প্রকাশক : Admin
চশমার জন্য ১০০ ডলার জরিমানা!

সিমেক ডেস্কঃ কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে ১০০ ডলার জরিমানা করেছে দেশটির এথিকস কমিশন। কানাডার আইন অনুযায়ী ২০০ ডলার মূল্যের বেশি দামী উপহার পেলে তা জনসম্মুখে ৩০ দিনের মধ্যে জানাতে হয়। আর তা না জানানোয় জরিমানা করা হয়েছে তাকে।

গত বছর ৩০০ ডলার মূল্যের দুই জোড়া সানগ্লাস উপহার পেয়েছিলেন। সে খবর জনগণকে না জানানোয় তাকে ১০০ ডলার জরিমানা গুণতে হচ্ছে। ২০১৭ সালের জুনে প্রিন্স অ্যাওয়ার্ড আইল্যান্ড সফরের সময় দ্বীপটির প্রধান ওয়েড ম্যাকলুহান ট্রুডোকে ওই সানগ্লাসগুলো দেন।  দেশটির কনফ্লিকট অব ইন্টারেস্ট অ্যান্ড এথিকস কমিশনার মারিও ডিওনের কার্যালয় ট্রুডোর আর্থিক জরিমানার বিষয়টি নিশ্চিত করেছে।

এ বিষয়ে ইমেইলে দেয়া এক বিবৃতিতে ট্রুডোর প্রেস সচিব বলেছেন, প্রশাসনিক ত্রুটির কারণে উপহার সম্পর্কে জানানো হয়নি। এথিকস কমিশনের কাজে প্রধানমন্ত্রী ট্রুডো শ্রদ্ধাবান। তিনি এ কমিশনের উপদেশ ও পরামর্শ মেনে চলবেন। গত ডিসেম্বরেও নিয়মভঙ্গের অভিযোগ উঠে ট্রুডোর বিরুদ্ধে। বাহামায় আগা খানের মালিকানাধীন ব্যক্তিগত দ্বীপে স্বপরিবারে ভ্রমণ করেছিলেন ট্রুডো। সে সফরের ব্যয়ভার  ট্রুডো নিজে বহন করেননি। - সূত্র অনলাইন

 

সম্পাদক ও প্রকাশকঃ সরদার মোঃ শাহীন,
উপদেষ্টা সম্পাদকঃ রফিকুল ইসলাম সুজন,
বার্তা সম্পাদকঃ ফোয়ারা ইয়াছমিন,
ব্যবস্থাপনা সম্পাদকঃ আবু মুসা,
সহঃ সম্পাদকঃ মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিসঃ ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২,
উত্তরা, ঢাকা,
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com