বাংলাদেশে সুপার স্পেশালাইজড হাসপাতাল

প্রকাশের সময় : 2018-07-13 12:30:24 | প্রকাশক : Admin

সিমেক ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে সুপার স্পেশালাইজড হাসপাতাল স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার। দেশের চিকিৎসা ব্যবস্থা উন্নত এবং সম্প্রসারণের জন্য ৫৬৬ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করবে কোরিয়ার হুন্দাই কোম্পানি।

এক হাজার শয্যাবিশিষ্ট একটি অত্যাধুনিক বিশেষায়িত (সুপার স্পেশালাইজড) হাসপাতাল প্রতিষ্ঠা করতে যাচ্ছে সরকার। ইতোমধ্যে মাল্টি ডিসিপ্লিনারি সুপার স্পেশালাইজড হাসপাতাল নির্মাণ কাজ শুরু করতে কোরিয়ার হুন্দাই ডেভেলপমেন্ট কোম্পানির সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়। চুক্তিপত্রে বিশ্ববিদ্যালয়ের পক্ষে অধ্যাপক ডাঃ মোঃ জুলফিকার রহমান খান এবং হুন্দাই কোম্পানির পক্ষে জেনারেল ম্যানেজার জং চল সিন স্বাক্ষর করেন। বিশেষায়িত এ হাসপাতাল নির্মাণ হলে দেশের স্বাস্থ্যসেবায় নতুন দিগন্ত উন্মোচিত হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ কনক কান্তি বড়ুয়া বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, এমপি, কোরিয়ান সরকার, কোরিয়ান এক্সিম ব্যাংকসহ সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতায় এক হাজার শয্যাবিশিষ্ট মাল্টি ডিসিপ্লিনারি এ্যান্ড সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণকাজ শুরু হতে যাচ্ছে। এই হাসপাতালটি চালু হলে দেশেই রোগীদের আরও উন্নত ও অত্যাধুনিক স্বাস্থ্যসেবা প্রদান করা সম্ভব হবে।

সংশ্লিষ্টদের মতে, এ ধরনের হাসপাতাল নির্মাণ হলে উন্নত চিকিৎসার জন্য রোগীদের আর বিদেশে যাওয়ার প্রয়োজন হবে না। যেসব পরীক্ষা-নিরীক্ষার জন্য বিদেশে যেতে হয়, বিশেষায়িত হাসপাতালটি নির্মিত হলে সেসব পরীক্ষা-নিরীক্ষা তখন দেশেই পাওয়া যাবে। দেশে উন্নততর চিকিৎসা নিশ্চিত করতে চিকিৎসকদের জন্য অত্যাধুনিক পোস্ট গ্র্যাজুয়েট প্রশিক্ষণের ব্যবস্থা, বায়োমেডিকেল রিসার্চ এবং মানুষের উচ্চমান সম্পন্ন স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষ্যেই এ হাসপাতাল নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।

 

সম্পাদক ও প্রকাশকঃ সরদার মোঃ শাহীন,
বার্তা সম্পাদকঃ ফোয়ারা ইয়াছমিন,
ব্যবস্থাপনা সম্পাদকঃ আবু মুসা,
সহঃ সম্পাদকঃ মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিসঃ ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২,
উত্তরা, ঢাকা,
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com