অনুকরণীয় হলো জাপান!

প্রকাশের সময় : 2018-07-25 19:05:42 | প্রকাশক : Administrator
�অনুকরণীয় হলো জাপান!

সিমেক ডেস্কঃ সময় শেষে বিদায় নিতে হবে, এটাই প্রকৃতির নিয়ম। নিষ্ঠুর এ নিয়মের ব্যত্যয় ঘটেনি। তাই শেষ মুহূর্তে প্রতিপক্ষের গোলে নকআউট থেকে বিদায় নিতে হয়েছে এশিয়ার দেশ জাপানকে। তবে বিদায়ের আগে দলের খেলোয়াড়রা যা দেখিয়ে গেছেন তা অন্যদের জন্য অনুকরণীয় বটে।

প্রথমার্ধে ২ গোলে পিছিয়ে থাকা বেলজিয়াম অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তের গোলে জয় নিয়ে কোয়ার্টারে পা রাখে। বদলি নামা নাসের শাদলির গোলে ‘রেড ডেভিল’রা জয় তুলেডাঃ নিলেও দেশের পথে রওনা হওয়ার আগে ড্রেসিংরুমে ‘মহানুভবতার নজির’ রেখে জাপানিরা জয় করেছেন ভক্ত-সমর্থকদের মন।

ম্যাচ হারলেও মনোবল হারায়নি জাপানিরা, পরিচ্ছন্ন ড্রেসিংরুম তারই প্রমাণ। চোখের জলে বিদায় নেওয়ার আগে রুস্তভ এরিনার পুরো ড্রেসিংরুম পরিষ্কার করেন জাপান ফুটবল দলের খেলোয়াড়রা। ঝকঝকে, চকচকে ওই কক্ষের কোথাও কোনো দাগ খুঁজে পাওয়া যায়নি। শুধু কি তাই, এমন আয়োজনের জন্য আয়োজকদের উদ্দেশ্যে রেখে গেছেন ‘ধন্যবাদপত্র’।

স্টেডিয়াম ফিফার সার্বিক ব্যবস্থাপনা সমন্বয়ক প্রিসিলা জানসেনস তার টুইটারে এ সংক্রান্ত ছবিগুলো পোস্ট করে তাতে ক্যাপশন দিয়েছেন, বেলজিয়ামের বিপক্ষে ৯৪ মিনিটের ম্যাচটি হারার পর এটি জাপানের ড্রেসিংরুম। শুধু খেলোয়াড়রাই নন, ম্যাচ হারলেও স্বভালসুলভ কাজ করা থেকে বিরত থাকেননি স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা। ম্যাচ শেষে জাপানি দর্শকরা পরিষ্কার করেছেন। অন্য ম্যাচগুলোর মতো এদিনও তারা ময়লা-আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্ন করে স্টেডিয়াম ছেড়েছেন যা অন্যদের জন্য অনুকরণীয়।

 

সম্পাদক ও প্রকাশকঃ সরদার মোঃ শাহীন,
বার্তা সম্পাদকঃ ফোয়ারা ইয়াছমিন,
ব্যবস্থাপনা সম্পাদকঃ আবু মুসা,
সহঃ সম্পাদকঃ মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিসঃ ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২,
উত্তরা, ঢাকা,
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com