সরকারি কর্মকর্তাকে ২১ লাখ টাকা জরিমানা

প্রকাশের সময় : 2024-05-02 11:44:50 | প্রকাশক :
সরকারি কর্মকর্তাকে ২১ লাখ টাকা জরিমানা

ভারতে নিজের ফোন উদ্ধারে জলাধারের পানি সেচে ফেলার নির্দেশ দাতা ওই সরকারি কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি পানির পরিমাণের সাথে সামঞ্জস্য রেখে ২১ লাখ টাকা জরিমানা করা হয়েছে ভারতের সেই সরকারি কর্মকর্তাকে।

আনন্দবাজার জানিয়েছে, খালে পড়ে যাওয়া নিজের মোবাইল ফোন উদ্ধারের জন্য খালের পানি সেচে ফেলার অপরাধে সাসপেন্ড করা হয় ভারতের ছত্রিশগঢ়ের একজন সরকারি কর্মকর্তাকে। এছাড়াও ২১ লাখ লিটার পানির জন্য ওই কর্মকর্তাকে ২১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সেলফি তুলতে গিয়ে ফোন পড়ে গিয়েছিল কর্মকর্তা রাজেশ বিশ্বাসের; তারপর তার নির্দেশে তিনদিনে জলাধারটির অন্তত ২১ লাখ লিটার পানি সেচে ফেলে দেয়া হয়।

ফোনে সংবেদনশীল সরকারি তথ্য থাকায় সেটি উদ্ধার করা জরুরি ছিল বলে রাজেশ দাবি করলেও ক্ষমতা অপব্যবহারের অভিযোগে তাকে বরখাস্ত করে তার বিরুদ্ধে তদন্ত শুরু করা হয়েছে, জানিয়েছে সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

এই ঘটনায় স্থানীয় বাসিন্দা থেকে বিভিন্ন মহলে ক্ষোভের সৃষ্টি হয়। এমন দায়িত্বজ্ঞানহীন কাজের জন্য ওই কর্মকর্তার শাস্তির দাবিও জোরালো হতে থাকে। শেষমেশ তাকে চাকরি থেকে সাসপেন্ড করা হয়। সেই সঙ্গে ইন্দ্রাবতী প্রকল্পের সুপারিন্টেন্ডেন্ট ইঞ্জিনিয়ার স্থানীয় মহকুমাশাসক আর কে ধীবরকে চিঠি লিখে অভিযুক্তের বেতন থেকে টাকা কেটে নেওয়ার প্রস্তাব দেন। সেই প্রস্তাবে সায় দিয়ে খাদ্য দপ্তরের ওই কর্মকর্তাকে ২১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। - সূত্র: অনলাইন

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৮৯৬০৫৭৯৯৯
Email: simecnews@gmail.com