টানা তৃতীয় মেয়াদে আওয়ামী লীগ

প্রকাশের সময় : 2019-01-03 20:18:32 | প্রকাশক : Admin
টানা তৃতীয় মেয়াদে আওয়ামী লীগ

সিমেক ডেস্কঃ টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। একক সংখ্যাগরিষ্ঠ পেয়েছেন নৌকার প্রার্থীরা। রবিবার সকাল থেকে শুরু হওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে সর্ম্পন্ন হয়েছে। শান্তিপূর্ণভাবে সারাদেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণ হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টানা তৃতীয়বারের মতো নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে আওয়ামী লীগ। জোটবদ্ধ হয়ে নির্বাচনে অংশ নিলেও শরিকদের ছাড়াই দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আবারও দায়িত্ব নিতে যাচ্ছেন সরকার প্রধানের। টানা তৃতীয়বার প্রধানমন্ত্রী হলে এটাও হবে একটি রেকর্ড। সারাদেশের ২৯৮টি আসনের মধ্যে আওয়ামী লীগের প্রার্থীরা ২৫৯ আসনে জয় পেয়েছেন। তাদের জোটভুক্ত ওয়ার্কার্স পার্টি এবং জাসদ (ইনু) সহ  অন্য দলের পেয়েছে ৯টি আসন। এ ছাড়া মহাজোটের আরেক শরিক জাতীয় পার্টি লাঙ্গল প্রতীকে ২০ আসনে জয়লাভ করেছে। সরকারবিরোধী জোট ঐক্যফ্রন্টের প্রার্থীরা ধানের শীষ প্রতীকে ৭ আসনে বিজয়ী হয়েছেন। এছাড়া ৩ জন স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

রাজধানীর অনেক ভোটকেন্দ্রেই ভোটারদের দীর্ঘ লাইন দেখতে পাওয়া গেছে। আবার অনেক স্থানে ভোটকেন্দ্রগুলো ছিল অস্বাভাবিক রকম ফাঁকা। পরিস্থিতি সম্পূর্ণভাবে ছিল আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়ন্ত্রণে। নিয়োজিত ছিল সেনাবাহিনীও। দীর্ঘ ১০ বছর পর জাতীয় সংসদ নির্বাচনে নৌকা-ধানের শীষের সরাসরি ভোটযুদ্ধ নিয়ে মানুষের মধ্যে ছিল ব্যাপক কৌতূহল।

এদিকে, জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে নির্বাচন বাতিলের জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানানো হয়েছে। জোটের শীর্ষ নেতা ডঃ কামাল হোসেন বলেছেন, দেশের প্রায় সব আসন থেকেই প্রার্থীরা তাদের কাছে ভোট ডাকাতির খবর দিয়েছেন। 'কথিত' এই ফল প্রত্যাখ্যান করে তিনি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দাবি করেছেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ নির্বাচনকে পুরোপুরি প্রত্যাখ্যানের ঘোষণা দিয়ে বলেছেন, নির্বাচনের নামে গণতন্ত্রের সঙ্গে নিষ্ঠুর প্রহসন করা হয়েছে।

 

সম্পাদক ও প্রকাশকঃ সরদার মোঃ শাহীন,
বার্তা সম্পাদকঃ ফোয়ারা ইয়াছমিন,
ব্যবস্থাপনা সম্পাদকঃ আবু মুসা,
সহঃ সম্পাদকঃ মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিসঃ ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২,
উত্তরা, ঢাকা,
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com