৫ দিনের বকনা বাছুরের দুধ!

প্রকাশের সময় : 2019-05-23 19:38:16 | প্রকাশক : Administration

সিমেক ডেস্কঃ গুজব নয় বাস্তব, মিথ্যা নয় সত্য। মহান আল্লাহ তায়ালা পারেন না এমন কোন কাজ নেই। তারই এক অলৌকিক ঘটনা দেখা যায় বগুড়া জেলার শেরপুর উপজেলার শালফা গ্রামে। মাত্র ৫ দিনের বকনা বাছুরের বাট (আঞ্চলিক ভাষা) দিয়ে দুধ বের হওয়ার ঘটনা ঘটেছে। আর এ ঘটনাকে কেন্দ্র করে রীতিমত চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে ওই এলাকায়।

খোঁজ নিয়ে জানা যায়, শালফা গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে মোঃ ফারুক আহম্মেদ দীর্ঘদিন ধরে গাভি পালন করে আসছিল। সোমবার রাত ২ টার দিকে গাভিটি একটি বকনা বাছুর জন্ম দেয়।  শনিবার সকাল ১০ টার দিকে গাভিটিকে পরিচর্যা করতে গিয়ে ফারুক প্রথমে ওই বাছুরের বাট থেকে ফোটা ফোটা দুধ পড়তে দেখে। পরে বাছুরের বাটে চাপ দিলে আরো বেশি দুধ বের হতে থাকে।

মুহুর্তের মধ্যে এই খবর এলাকায় ছড়িয়ে পড়লে সেই বাছুরটিকে দেখতে সকাল থেকে রাত পর্যন্ত উৎসুক জনতা ওই বাড়িতে ভীড় জমায়। এমন ঘটনায় ওই এলাকায় রীতিমত চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে ।

গাভির মালিক ফারুক আহম্মেদ জানায়, শনিবার সকালে ওই বাছুরের বাট থেকে ২৫০ মিলিগ্রাম দুধ বের হয়েছে। এখন ওলান ফুলে আছে নতুন করে আর দুধ বের হয়নি।

এ ব্যাপারে শেরপুর উপজেলার ভেটেনারি সার্জন ডাঃ মোঃ রায়হানুল ইসলাম বলেন, আল্লাহ চাইলে অনেক কিছুই হতে পারে। তবে গর্ভাবস্থায় মেমারিক গ্লান্ড (স্তন) অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় এমন ঘটনা ঘটছে বলে আমার ধারনা। - সূত্রঃ অনলাইন

 

সম্পাদক ও প্রকাশকঃ সরদার মোঃ শাহীন,
উপদেষ্টা সম্পাদকঃ রফিকুল ইসলাম সুজন,
বার্তা সম্পাদকঃ ফোয়ারা ইয়াছমিন,
ব্যবস্থাপনা সম্পাদকঃ আবু মুসা,
সহঃ সম্পাদকঃ মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিসঃ ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২,
উত্তরা, ঢাকা,
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com