ওজন কমাতে মিষ্টিআম ও টকদই

প্রকাশের সময় : 2019-06-26 20:29:59 | প্রকাশক : Administration
ওজন কমাতে মিষ্টিআম ও টকদই

সিমেক ডেস্কঃ আসলে আমে রয়েছে ভরপুর নিউট্রিশন। ফাইবারে পরিপূর্ণ আম। বিশেষজ্ঞরা বলেন, আম খেলে দীর্ঘক্ষণ খিদে পায় না। এতে থাকা ফাইবারই পেট ভরিয়ে রাখতে সাহায়তা করে। আমে প্রচুর পরিমাণে বিটা ক্যারোটিন রয়েছে; তাই ক্যালরি ঝরিয়ে ফেলার জন্য আমের জুড়ি মেলা ভার।

গ্রীষ্ম শুরু হতেই বাজারে মিলছে নানা স্বাদের, নানা গন্ধের হরেকরকম আম। অনেকেই ভাবেন, আম এতটাই মিষ্টি যে তা খেলে শরীরের ওজন বেড়ে যায়। কিন্তু জানেন কি? এই ফলের রাজা কিন্তু আপনার চর্বি গলিয়ে দিতে সিদ্ধহস্ত।

শরীরে সারাদিনের ভিটামিন সি’র পরিপূরকও হতে পারে একটা আম। আমে থাকা মিনারেল, ক্যালসিয়াম, ম্যাগনেশিয়াম ও ভিটামিন বি শরীরের হাড় মজবুত করতে সাহায্য করে। আমে থাকা লাইকোপেন নামক অ্যান্টিঅক্সিডেন্ট দ্রুত শরীরের ওজন হ্রাস করতে সাহায্য করে। যাঁরা মোনো ডায়েট করেন, তাঁদের জন্যও আম দারুণ উপকারী।

তবে আমের সঙ্গে যদি আপনি টক দই খান,  তাতে করে দ্রুত ওজন কমবে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, আম ও দইয়ের কম্বিনেশন করে যদি ব্রেকফাস্ট বা লাঞ্চে খাওয়া যায় তবে দারুণ উপকার পাওয়া যায়। তবে এর সঙ্গে অন্য কোনও খাবার, সবজি খাওয়া চলবে না। আসলে আম ও দই খাওয়ার বিষয়টি একটি ডায়েট প্ল্যান। অন্য খাবার না খেয়ে এই কম্বিনেশন দিনে একবার খেয়ে দেখুন, ওজন কমা, ত্বক কোমল ও জেল্লা বাড়ার মতো নানা সুফল পাবেন। - সূত্রঃ অনলাইন 

 

সম্পাদক ও প্রকাশকঃ সরদার মোঃ শাহীন,
উপদেষ্টা সম্পাদকঃ রফিকুল ইসলাম সুজন,
বার্তা সম্পাদকঃ ফোয়ারা ইয়াছমিন,
ব্যবস্থাপনা সম্পাদকঃ আবু মুসা,
সহঃ সম্পাদকঃ মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিসঃ ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২,
উত্তরা, ঢাকা,
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com