স্যাক্সোফোনের সুরে মুগ্ধ গরুর দল

প্রকাশের সময় : 2019-07-25 18:13:28 | প্রকাশক : Administration
স্যাক্সোফোনের সুরে মুগ্ধ গরুর দল

সিমেক ডেস্কঃ হ্যামিলনের বাঁশিওয়ালার সুরে মন্ত্রমুগ্ধ ইঁদুরের দলের কথা কে না জানে! কিন্তু স্যাক্সোফোন নামের বাদ্যযন্ত্রের সুরে মুগ্ধ গরুর পালের কথা শুনেছেন কি? তবে এটুকু বলে রাখা ভালো, মুগ্ধ গরুর দলকে নিয়ে হ্যামিলনের মতো এলাকা ছাড়েননি এই বাদক!

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের পোর্টল্যান্ড শহরে। রিক হারম্যান নামের এক ব্যক্তি রাস্তার পাশে দাঁড়িয়ে স্যাক্সোফোনে সুর তুলেছেন, সেই সুরে মুগ্ধ গরুরা এসে জড়ো হচ্ছে পাশে। একসময় দেখা গেল, সুরের মূর্ছনায় ছুটে আসা গরুর সংখ্যা বাড়ছে তো বাড়ছেই। তাদের ভাবসাব দেখে মনে হয় যেন বলতে চায়, ‘রিক, তুমি তো ভালোই বাজাও!’

সম্প্রতি টুইটারে হারম্যানের এই কাণ্ডের দুটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিও দুটি করেছিলেন বাদকের ছেলে এরিন হারম্যান। এ বিষয় নিয়ে পোর্টল্যান্ডভিত্তিক সংবাদ সংস্থা কেডব্লিউজি এইটকে এরিন বলেন, ‘আমার বাবা সাত মাস ধরে স্যাক্সোফোন বাজান। কিন্তু তাঁর নিয়মিত শ্রোতা পরিবারের মানুষ আর আমাদের কুকুরটি। বাবা কিছু ভিডিও দেখেন, যেখানে শিল্পীরা পশুপাখিদের যন্ত্রসংগীত বাজিয়ে শোনান। তখন আমার মা বুদ্ধি দেন, বাসার রাস্তার পাশের মাঠে চরতে আসা গরুদের সামনে স্যাক্সোফোন বাজিয়ে দেখার জন্য।’

রিক হারম্যান কিন্তু ভাবতেই পারেননি, তাঁর সুর গরুগুলোকে এতটা আকৃষ্ট করবে, ‘আমি ভেবেছিলাম হয়তো একটাদুটো কৌতুহলী গরু স্যাক্সোফোনের সুরে আকৃষ্ট হলেও হতে পারে। আমি তো আশাই করিনি, ওরা আমার তোলা সুরে এ রকম পালে পালে ছুটে আসবে!

স্যাক্সোফোন বাজিয়ে রিক হারম্যান রাতারাতি তারকা বনে গেছেন। টুইটারে তাঁর এখন হাজারো ভক্ত, যাঁদের মধ্যে আছেন আমেরিকার বিখ্যাত স্যাক্সোফোনবাদক কেন্নি ব্র“সের মতো তারকারাও।

 

সম্পাদক ও প্রকাশকঃ সরদার মোঃ শাহীন,
উপদেষ্টা সম্পাদকঃ রফিকুল ইসলাম সুজন,
বার্তা সম্পাদকঃ ফোয়ারা ইয়াছমিন,
ব্যবস্থাপনা সম্পাদকঃ আবু মুসা,
সহঃ সম্পাদকঃ মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিসঃ ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২,
উত্তরা, ঢাকা,
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com