অ্যাসিডে ঝলসানো মুখ নিয়েই ফ্যাশন মডেল

প্রকাশের সময় : 2019-09-12 23:35:21 | প্রকাশক : Administration
অ্যাসিডে ঝলসানো মুখ নিয়েই ফ্যাশন মডেল

সিমেক ডেস্কঃ ভারতের একটি ফ্যাশন ব্র্যান্ড একজন নারী মডেলের সাথে চুক্তি করেছে, যিনি অ্যাসিড সন্ত্রাসের শিকার  হয়েছিলেন। প্রতিষ্ঠানটির নতুন পোশাকের মডেল হবেন লক্ষ্মী সা নামের এই নারী। ভিভা এন ডিভা নামে এই পোশাক প্রতিষ্ঠানটি মিজ সা'কে নিয়ে যে প্রচারণা শুরু করতে যাচ্ছে তাকে তারা বলছে 'সাহসী মুখ'।

বিয়ের প্রস্তাবে রাজী না হওয়ায় ১৫ বছর বয়সে মিজ সা'য়ের মুখমণ্ডল লক্ষ্য করে অ্যাসিড নিক্ষেপ করে ৩২ বছর বয়স্ক এক ব্যক্তি। এর পর থেকে লক্ষী সা ভারতে বেআইনি অ্যাসিড বিক্রির বিরুদ্ধে সবচাইতে সোচ্চার কণ্ঠস্বরে পরিণত হন।

তিনি বলেন, একটি পোশাকের ব্র্যান্ডকে প্রতিনিধিত্ব করার সুযোগকে কাজে লাগিয়ে তিনি এমন উদাহরণ সৃষ্টি করতে চান যাতে শারীরিকভাবে অক্ষম মানুষেরাও সাহসী ও আত্মবিশ্বাসী হয়ে উঠতে পারেন।

"এটা আমার জন্য এমন একটি প্ল্যাটফর্মও বটে যেখান থেকে অপরাধীদের কাছে একটি বার্তা যাবে যে, শারীরিক সৌন্দর্য ক্ষুন্ন করবার জন্য অ্যাসিড ছুড়ে মারার পরও মহিলারা সাহস হারাবে না।"

অ্যাসিড সারভাইভার্স ট্রাস্ট ইন্টারন্যাশনালের তথ্য মতে, ভারতে মহিলাদের ওপর বছরে ১০০০ এরও বেশী অ্যাসিড হামলার ঘটনা ঘটে। এর মধ্যে অনেক ঘটনাই সংবাদমাধ্যমের খবরে আসে না।  -সূত্রঃ অনলাইন

 

সম্পাদক ও প্রকাশকঃ সরদার মোঃ শাহীন,
উপদেষ্টা সম্পাদকঃ রফিকুল ইসলাম সুজন,
বার্তা সম্পাদকঃ ফোয়ারা ইয়াছমিন,
ব্যবস্থাপনা সম্পাদকঃ আবু মুসা,
সহঃ সম্পাদকঃ মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিসঃ ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২,
উত্তরা, ঢাকা,
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com