জীবন চলে জীবনের গতিতে

প্রকাশের সময় : 2020-01-01 12:39:34 | প্রকাশক : Administration
জীবন চলে জীবনের গতিতে

তাপিতা সাথীঃ মানুষের জীবন বিচিত্রময়, এটা আমাদের সবার জানা। জীবনের মানেও একেক মানুষের কাছে একেক রকম হয়। কিছু মানুষ খুব সহজে জীবন পার করে, কিছু মানুষ খুব কষ্টে। আবার কিছু মানুষ সহজ এবং কষ্ট উভয়ের সমন্বয়ে পার করে। অবশ্য জীবন কারোর জন্যই ফুলের বিছানা নয়। এছাড়া ব্যতিক্রম জীবনযাপন অনেকেই করে। জীবনের সংজ্ঞাও একেক মানুষের কাছে একেক রকম হয়। তবে স্বাভাবিকভাবেই সব মানুষ তার জীবনে ভালবাসা চায়। ভালবাসা, প্রতিষ্ঠা, স্বপ্ন পূরন ইত্যাদির পিছনে ছুটতে ছুটতে মানুষের জীবনটা একদিন শেষ হয়ে যায়।

আমাদের জীবনে এখন যা ঘটছে, কিছু সময় পরেই তা স্মৃতি হয়ে যায়। মানুষের জীবনে সম্পর্কের টানাপোড়ান থাকবেই। আমদের আশেপাশের মানুষের সাথে, আত্মীয়-স্বজনদের সাথে কিংবা নিজেদের পরিবারের মানুষের সাথেই একভাবে টানা ভালো সম্পর্ক যায় না। কিছুদিন খুব বেশি ভালো যাচ্ছে, কিছুদিন মোটামুটি, আবার দেখা গেল  কিছুদিন কেউ কারোর ছায়াও পর্যন্ত দেখতে পারছে না। এরকমটা হয়েই থাকে। আসলে কাল কি হবে তা আমরা কেউই জানিনা! জীবন চলার পথে অনেক সময় পর আপন হয় আবার আপন পর হয়।

বয়সের সাথে সাথে জীবনের তাগিদে মানুষের চাহিদার ধরনও পাল্টে যায়। যেমন- ছোট বেলায় বাচ্চারা খেলনা কেনার জন্য মরিয়া হয়ে থাকে। খেলনা সে যতই পাক না কেন চাহিদা যেন তার মিটছেই না। মনে মনে ভাবে বড় হয়ে সে অনেক  খেলনা কিনবে। কিন্তু বড় হয়ে যখন সে নিজে উপার্জন করে তখন তার আর খেলনা কেনার ইচ্ছেটাই থাকেনা!

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com