এক জীবনে কত টাকা লাগে

প্রকাশের সময় : 2020-02-26 10:56:15 | প্রকাশক : Administration

সিমেক ডেস্কঃ চীনের এক বিরাট ব্যবসায়ীর মৃত্যুর পর তাঁর বিধবা স্ত্রী ৫০০ কোটি টাকার মালিক হলেন। একসময় স্ত্রী, মৃত-স্বামীর নিজস্ব ড্রাইভারকে বিয়ে করলেন।

সেই ড্রাইভারটি মনে মনে বললোঃ

"আমার মালিকের এতো পরিশ্রম দেখে ভাবতাম এতো কাজ? এতো অর্থ? কার জন্য করছে।  তখনতো বুঝি নাই সে আমার জন্যই এই পরিশ্রমটুকু করেছিলো" অধিক ধনবান হওয়ার চেয়ে দীর্ঘ জীবন লাভ করা বেশি জরুরী। অতএব  অধিক ধনবান হওয়ার জন্য বিরাম শ্রম না দিয়ে দীর্ঘ এবং সুস্থ্য জীবন যাপন করার চেষ্টা করা উচিৎ। আমাদের জীবনের নিত্য দৈনন্দিন ব্যবহৃত জিনিস নিয়ে কিছু কথাঃ

দামি এবং অনেক সুবিধা সম্পন্ন একটি মোবাইল ফোনের ৭০% অব্যবহৃতই থেকে যায়। একটি মূল্যবান এবং দ্রুতগতির গাড়ির ৭০% গতির কোনো দরকারই হয় না। প্রাসাদতুল্য মহামূল্যবান অট্টালিকার ৭০% অংশে কেউ বসবাস করে না। কারো কারো এক আলমারি কাপড় - চোপড়ের বেশির ভাগ কোনদিনই ছুঁয়েই ধরা হয় নাই। সারা জীবনের পরিশ্রমলব্ধ অর্থের ৯০% আসলে অপরের জন্যই। আপনার জমানো অর্থ যাদের জন্য রেখে যাবেন। আপনার মৃত্যুর পর যত তাড়াতাড়ি কবর দিয়ে সকল দায়বব্ধ হতে মুক্ত হবে। বছরে একবারও আপনার কবরে যেয়ে প্রার্থনা করার সময়ও হবে না।

এমনকি বেঁচে থাকতেই আপনার অর্থের প্রাচুর্যে বেড়ে ওঠা মানুষগুলো আপনাকে বৃদ্ধাশ্রমে ছুড়ে আসতে পারে। তাই বেঁচে থাকতেই ১০০% এর সুরক্ষা এবং পূর্ণ সদ্ব্যবহার করাই শ্রেয়।

কি কি করণীয়ঃ

সর্বপ্রথম কাউকে ঠকাবেন না। অহংকার করবেন না।

অসুস্থ না হলেও মেডিকেল চেকআপ করুন। অতিরিক্ত দুশ্চিন্তা করবেন না। ক্ষমা করে দিয়ে রাগ পুষে রাখবেন না। পিপাসার্ত না হলেও পানি পান করুন। সুযোগ পেলেই পরিবার পরিজন নিয়ে ভ্রমনে চলে যান। যেইটুকু ধন সম্পদ আছে তা নিয়ে তৃপ্ত থাকুন। মহাব্যস্ত থাকলেও নিয়মিত ব্যায়াম করুন আর কমপক্ষে ৩০ মিনিট হাঁটুন। সর্বদা হাসিখুশি থাকুন। সুযোগ পেলেই কৌতুক পড়বেন। পরিবারের সবার সঙ্গে মজার ঘটনাগুলো শেয়ার করবেন। এমন কাজ গুলো বেশি বেশি করুন। ভালো থাকুন, সুস্থ্য থাকুন।

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com