বাংলাদেশের সর্বোচ্চ ওয়াচ টাওয়ার

প্রকাশের সময় : 2021-02-03 16:48:57 | প্রকাশক : Administration
বাংলাদেশের সর্বোচ্চ ওয়াচ টাওয়ার

সিমেক ডেস্ক: জ্যাকব টাওয়ার। হ্যাঁ, ছবিতে যে দালানটি দেখতে পাচ্ছেন, যা দেখলে বাইরের দেশের কোনো স্থাপনা বলে ভুল হয় সেটির নাম জ্যাকব টাওয়ার। ভোলার চরফ্যাশনে ১৫ কোটি টাকা ব্যয়ে তৈরি করা হচ্ছে এটি। দীর্ঘদিন নির্মাণাধীন থাকার পর এবার টাওয়ারটি প্রস্তুত উদ্বোধনের জন্য। 

বঙ্গপোসাগরের খুব নিকটে অবস্থিত চরাঞ্চলের একটি চরফ্যাশন। ইতোমধ্যেই প্রাকৃতিক সৌন্দর্য্য, ক্যাম্পিং করার জন্য প্রশস্ত বিচ আর নিরব শান্ত পরিবেশের জন্য পর্যটকদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে এটি। পাশেই আছে মনপুরা।

ঘন বন, লোকালয়ের কোলাহল থেকে দূরে, নানান বণ্য প্রাণীর অবাধ বিচরণের মাঝে আদিমতার স্বাদ নিতে প্রায়ই এখানে ভ্রমণ করেন অসংখ্য মানুষ। বিশেষ করে বছরের এই সময়টা থেকে শুরু করে শীতের শেষ অব্দি। শান্ত নদী বেয়ে এসময় দ্বীপে যাওয়া সহজ আর সমুদ্রও থাকে চুপচাপ। তাই ভ্রমণটা হয় একেবারে পারফেক্ট।

ভ্রমণকারীদের এই উৎসাহকে ধরে রাখতে এবং জায়গাগুলোর জনপ্রিয়তা আরও বাড়াতে এই ওয়াচটাওয়ার নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। এটির নকশাকর স্থপতি কামরুজ্জামান লিটন। টাওয়ারটি ৮ মাত্রার ভূমিকম্প সহ্য করতে পারবে। টাওয়ারের চারদিকে এ্যালুমিনিয়ামের গ্লাস। টাওয়ার বডি স্টিলের। ১৬ জন ধারণক্ষমতা সম্পন্ন জ্যাকব ওয়াচ টাওয়ার আমাদের দেশের ওয়াচ টাওয়ারের ধারণাই বদলে দিচ্ছে। সেই সাথে বদলে যাচ্ছে ভোলার চেহারা।

পর্যটনের এমন বিকাশ অবশ্যই প্রশংসার যোগ্য। তবে এটি কোনোভাবেই পরিবেশ বিপর্যয়ের দিকে যাবে না এটাই কামনা। আশেপাশের অঞ্চলে অর্থাৎ অন্যান্য চর যেমন চর কুকরি মুকরিতে ইকোপার্ক স্থাপন, পরিবেশ সংরক্ষণ, পর্যটকদের জন্য রেস্ট হাউজ, বিনোদন কেন্দ্রও তৈরি হচ্ছে। জায়গাটি জমজমাট আকর্ষণে পরিণত হবে বলে স্থানীয় প্রশাসন আশা ব্যক্ত করেছেন। - সূত্র: অনলাইন

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com