সুপার স্পেশাল হাসপাতালের উদ্বোধন

প্রকাশের সময় : 2022-08-17 16:27:33 | প্রকাশক : Administration
সুপার স্পেশাল হাসপাতালের উদ্বোধন

শাহীন খন্দকার: আটশত থেকে সাড়ে আটশত বেডের এই হাসপাতালের নির্মাণ কাজের দুটি অংশের মধ্যে একটি হচ্ছে কন্সট্রাকশন। দ্বিতীয়টি হচ্ছে ইকুইপমেন্ট ইন্সটলমেন্টের কাজ। ইতিমধ্যে ইকুইপমেন্টের ৮০ শতাংশ ও অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র চলে এসেছে। জুনের প্রথম সপ্তাহ থেকে স্থাপনের কাজ চলছে। শেষ হবে জুনের মধ্যেই।

ওয়েস্ট ম্যানেজমেন্ট ইকুইপমেন্টও চলে এসেছে কোরিয়া থেকে। হাসপাতালে বেড স্থাপনের কাজ চলমান। ফার্নিচার বসানোর ৭২ শতাংশ কাজ এমাসেই সম্পন্ন হবে। গাড়ি পার্কিং এবং গার্ডেন ও হাসপাতালের  সৌন্দর্য বৃদ্ধির কাজও প্রায় শেষের পথে। রোজার ঈদে  শ্রমিকরা বাড়ি চলে যাওয়াতে কাজ কিছুটা পিছিয়েছে। সেপ্টেম্বর নাগাদ সুপার স্পেশাল হাসপাতালের কাজ শেষ হয়ে যাবে। এই প্রজেক্টের মেয়াদ আরো ৬ মাস বাড়ানোর জন্য ইতিমধ্যে পরিকল্পনা মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। মেয়াদ বাড়ালেই কন্সট্রাকশনের ভিতরের অসম্পন্ন ছোট ছোট কাজগুলো সম্পন্ন করা হবে। এক কথায় আমাদের হাসপাতালের কাজ শেষ পর্ষায়ে চলে এসেছে।

এভার কেয়ার, ইউনাইটেড, স্কয়ারের চেয়ে কম খরচে চিকিৎসা সেবা পাবে দেশের মানুষ এই হাসপাতালে। এভার কেয়ার বা ইউনাইটেড হসপিটালে কেবিন খরচ ১০ হাজার টাকা হলে বঙ্গবন্ধু স্পেশালাইজড হাসপাতালে ৪০০০ থেকে ৬০০০ হাজার টাকায় তা পাওয়া যাবে। সাধারণ কেবিন হবে ২০০০ টাকা, কর্তৃপক্ষকে এই প্রস্তাব করা হয়েছে।

আর চিকিৎসা ব্যয় কতটা কম নেওয়া যায় তা নিয়ে চলমান রয়েছে আলোচনা। থাইল্যান্ড, সিঙ্গাপুর ও ভারতের চেয়ে কম খরচে উন্নত চিকিৎসা সেবা দিতে ইতোমধ্যে বিভিন্ন দেশের খরচ নিয়ে বিশ্লেষণ করা হচ্ছে। নিঃসন্দেহে বাংলাদেশের চিকিৎসাসেবা উন্নত এবং ব্যয় অন্যান্য দেশের চেয়ে ৫০ শতাংশ কম হবে।

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com