চুলের সাজসজ্জায় বিশ্ব রেকর্ড

প্রকাশের সময় : 2023-01-18 12:57:20 | প্রকাশক : Administration
চুলের সাজসজ্জায় বিশ্ব রেকর্ড

দানি হিসওয়ানি পেশায় একজন হেয়ার স্টাইলিস্ট। সিরিয়ান বংশোদ্ভূত এই হেয়ার স্টাইলিস্ট বিভিন্ন স্টাইলে চুল সাজিয়ে সারা বিশ্বে পরিচিত। খ্যাতির ধারাবাহিকতায় বিশ্ব রেকর্ডের পাতায় উঠে এসেছে দানির নাম। এক নারীর মাথায় ৯ ফুটের বেশি লম্বা চুল সাজিয়ে এই কীর্তি গড়েছেন তিনি।

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) দুবাইতে একজন মহিলা মডেলের চুলের স্টাইল করেছেন দানি। মডেলের মাথার চুল দিয়ে আস্ত একটা ক্রিসমাস ট্রি বানিয়েছেন তিনি। সেটা লম্বায় ২ দশমিক ৯ মিটার বা প্রায় ৯ ফুট ৬ দশমিক ৫ ইঞ্চি।

মজার ব্যাপার হলো, নারী মডেলের চুল এত লম্বা নয়। দানি তার আসল চুলের সঙ্গে নকল চুল মিশিয়ে রেকর্ড গড়লেন। তারপরে, ধাপে ধাপে এটিকে লম্বা করেন এবং এটিকে ক্রিসমাস ট্রিতে আকৃতি দিন। তিনি ছোট বলসহ ক্রিসমাস ট্রি সাজানোর জন্য বিভিন্ন উপকরণ যোগ করেন তাতে।

দানি সম্প্রতি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়েছেন। গিনেসের ওয়েবসাইটে দানির এ অর্জন নিয়ে জানানো হয়েছে, তার আগে আর কেউ এতো লম্বা চুলের স্টাইল করেননি। তাই বিশ্বের সবচেয়ে লম্বা আকার দিয়ে চুল সাজানোয় দানিকে স্বীকৃতি দেওয়া হয়েছে।

গিনেস কর্তৃপক্ষ জানিয়েছে, দানি ১৮ বছর ধরে চুলের স্টাইল করছেন। তিনি মনে করেন, চুলের স্টাইল করা শুধু একটি কাজ নয় বরং এটি একটি শিল্প। তাই তিনি এই শিল্পকে আরও নান্দনিক রূপ দিতে চান।

এজন্য তিনি এর আগে নারী মডেলের মাথায় চুল দিয়ে একটি ছোট ক্রিসমাস ট্রি তৈরি করেছিলেন। এবার রেকর্ড গড়তে চুল দিয়ে বানান লম্বা ক্রিসমাস ট্রি।

সংবাদ মাধ্যমকে দানি জানান, চুল সাজিয়ে ক্রিসমাস ট্রি তৈরির এই কাজটিকে তিনি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন। সাফল্যও পেয়েছেন এতে। পেয়েছেন বিশ্ব রেকর্ডের স্বীকৃতি। - সূত্র: অনলাইন

 

সম্পাদক ও প্রকাশক: সরদার মোঃ শাহীন
উপদেষ্টা সম্পাদক: রফিকুল ইসলাম সুজন
বার্তা সম্পাদক: ফোয়ারা ইয়াছমিন
ব্যবস্থাপনা সম্পাদক: আবু মুসা
সহ: সম্পাদক: মোঃ শামছুজ্জামান

প্রকাশক কর্তৃক সিমেক ফাউন্ডেশন এর পক্ষে
বিএস প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড,
ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত।

বানিজ্যিক অফিস: ৫৫, শোনিম টাওয়ার,
শাহ মখ্দুম এ্যাভিনিউ, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
বার্তা বিভাগ: বাড়ি # ৩৩, রোড # ১৫, সেক্টর # ১২, উত্তরা, ঢাকা।
ফোন: ০১৯১২৫২২০১৭, ৮৮০-২-৭৯১২৯২১
Email: simecnews@gmail.com